Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Team India Women

সিরিজ় হারল ভারত, ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাটিং ব্যর্থতার দিনে নজর কাড়লেন দলে না থাকা আমন

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৮০ রানে অলআউট হয়ে যায় ভারত। কোনও ব্যাটার রান করতে পারেননি। ইংল্যান্ডের মেয়েরা সেই রান তুলে নেয় ৮.৪ ওভার বাকি থাকতেই।

Team India

আউট হয়ে ফিরছেন হরমনপ্রীত কৌর। উৎসবে মেতে ন্যাট সিভার। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ২১:৫৯
Share: Save:

টি-টোয়েন্টি সিরিজ় হেরে গেল ভারতের মহিলা দল। শনিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ইংল্যান্ড অনায়াসে হারিয়ে দিল হরমনপ্রীত কৌরদের। প্রথমে ব্যাট করে মাত্র ৮০ রান করে ভারত। ৪ উইকেট হাতে নিয়ে সেই ম্যাচ জিতে যায় ইংল্যান্ড। তবে ভারতের প্রথম একাদশে না থেকেও নজর কাড়লেন আমনজ্যোৎ কৌর।

শনিবার বাংলার চার ক্রিকেটারকে নিয়ে খেলতে নেমেছিল ভারত। এ দিন রিচা ঘোষ, দীপ্তি শর্মার সঙ্গে ছিলেন আগের ম্যাচে অভিষেক হওয়া সাইকা ইশাকও। ছিলেন তিতাস সাধু। কিন্তু ভারতের হার বাঁচাতে পারেননি তাঁদের কেউ। তবে মন জিতে নিলেন আমন। পরিবর্ত ক্রিকেটার হিসাবে মাঠে নেমেছিলেন তিনি। সাইকার বলে অ্যালিস ক্যাপসির ক্যাচ ধরেন আমন। শরীর হাওয়ায় ভাসিয়ে দিয়ে এক হাতে ক্যাচ ধরেন তিনি।

ভারত ম্যাচটিতে প্রথমে ব্যাট করে মাত্র ৮০ রান করে। জেমাইমা রদ্রিগেজ করেন ৩০ রান। স্মৃতি মন্ধানা ১০ রান করেন। বাকি আর কোনও ক্রিকেটার দু'অঙ্কের রান করতে পারেননি। ইংল্যান্ডের শার্লট ডিন, লরেন বেল, সোফি এক্লেস্টন এবং সারাহ গ্লেন দু'টি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন ন্যাট সিভার এবং ফ্রেয়া কেম্প।

ভারতের দেওয়া ৮১ রানের লক্ষ্যে পৌঁছতে গিয়ে যদিও ইংল্যান্ডের ৬ উইকেট চলে যায়। দু'টি করে উইকেট নেন রেণুকা সিংহ এবং দীপ্তি। একটি করে উইকেট নেন সাইকা এবং পূজা বস্ত্রকার। ইংল্যান্ডকে চাপে ফেললে এত কম রান নিয়ে জেতা কঠিন হয়ে যায় ভারতের পক্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE