Advertisement
০৬ মে ২০২৪
India vs England

টস জিতেছে ইংল্যান্ড, রোহিতেরাও নেমেছেন তিন স্পিনার নিয়ে, ভারতের মাটিতে ‘বাজ়বল’ দেখা যাবে?

সিরিজ়ের প্রথম টেস্টে টস জিতল ইংল্যান্ড। ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে তারা। দুই দলই তিন জন করে স্পিনার নিয়ে নামছে। ভারতীয় দলে জাডেজা এবং অশ্বিনের সঙ্গে নেওয়া হল অক্ষরকে।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ০৯:২২
Share: Save:

ভারতের মাটিতে ‘বাজ়বল’এর পরীক্ষা। যে আগ্রাসী ক্রিকেট ইংল্যান্ড গত দেড় বছর ধরে খেলছে, ভারতেও কি সেই ভাবেই খেলবে? এই প্রশ্নের উত্তর খুঁজছেন সমর্থকেরা। প্রথম টেস্টে টস জিতল ইংল্যান্ড। হায়দরাবাদে ভারতের বিরুদ্ধে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন ইংরেজ অধিনায়ক বেন স্টোকস। দুই দলই তিন জন করে স্পিনার নিয়ে দল গড়েছে।

ভারতীয় দলে নেই বিরাট কোহলি। রোহিত শর্মা যে দল নিয়ে নেমেছেন, সেখানে তাঁর সঙ্গে ওপেন করতে দেখা যাবে যশস্বী জয়সওয়ালকে। তিন নম্বরে শুভমন গিল। এত দিন যিনি রোহিতের সঙ্গে ওপেন করতেন। মিডল অর্ডার সামলাবেন লোকেশ রাহুল এবং শ্রেয়স আয়ারের মতো ব্যাটার। উইকেটরক্ষক হিসাবে রয়েছেন শ্রীকর ভরত।

তিন জন স্পিনার নিয়ে খেলতে নেমেছে ভারত। দলে রয়েছেন রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন এবং অক্ষর পটেল। পেস বিভাগ সামলাবেন মহম্মদ সিরাজ এবং যশপ্রীত বুমরা। ইংরেজ ব্যাটারদের কাজ কঠিন করতে পারেন এই পাঁচ বোলার।

ইংল্যান্ড আগেই জানিয়ে দিয়েছিল যে, তারা তিন জন স্পিনার নিয়ে খেলবে। বুধবারই প্রথম একাদশ ঘোষণা করে দিয়েছিল বেন স্টোকসের দল। এক জন পেসার এবং তিন জন স্পিনার নিয়ে খেলতে নেমেছে তারা। জ্যাক লিচ, রেহান আহমেদ আগে ইংল্যান্ডের হয়ে খেললেও প্রথম বার খেলতে নেমেছেন স্পিনার টম হার্টলি। সঙ্গে রয়েছেন জো রুট। তিনি অফ স্পিন করেন। দলের একমাত্র পেসার মার্ক উড।

ভারতের প্রথম একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, লোকেশ রাহুল, শ্রেয়স আয়ার, রবীন্দ্র জাডেজা, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পটেল, মহম্মদ সিরাজ এবং যশপ্রীত বুমরা।

ইংল্যান্ডের প্রথম একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস (উইকেটরক্ষক), রেহান আমেদ, টম হার্টলি, মার্ক উড এবং জ্যাক লিচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE