Advertisement
০৫ মে ২০২৪
Asia Cup 2023

এশিয়া কাপে গ্যালারিতে মারামারি, খেলা শেষে হাতাহাতিতে জড়ালেন ভারত-শ্রীলঙ্কার সমর্থকেরা

এশিয়া কাপে ভারত ও শ্রীলঙ্কার ম্যাচের পর দু’দেশের সমর্থকেরা হাতাহাতিতে জড়ান। ফলে গ্যালারির পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে। পরিস্থিতি সামলাতে ছুটে আসেন নিরাপত্তারক্ষীরা।

Clash during Asia Cup

গ্যালারিতে হাতাহাতি ভারত-শ্রীলঙ্কার সমর্থকদের। ছবি: ভিডিয়ো থেকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৫:১০
Share: Save:

এশিয়া কাপের সুপার ফোরে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ শেষে দু’দলের সমর্থকেরা বচসায় জড়ান। বচসা গড়ায় হাতাহাতিতে। গ্যালারিতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরিস্থিতি সামলাতে আসতে হয় নিরাপত্তারক্ষীদের।

এই হাতাহাতির একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামের গ্যালারিতে ম্যাচ শেষে প্রথমে কথা কাটাকাটি হচ্ছে দু’দলের সমর্থকদের মধ্যে। তার পরে দেখা যায়, শ্রীলঙ্কার জার্সি পরা এক ব্যক্তি ছুটে আর এক জনকে মারতে যান। তিনিও হাত চালান। তার পরেই ঝামেলায় জড়িয়ে পড়েন অনেকে। তাঁদের মধ্যেই কেউ কেউ পরিস্থিতি সামলানোর চেষ্টা করেন। ছুটে আসেন নিরাপত্তারক্ষীরা। কী কারণে দু’দেশের সমর্থকদের মধ্যে ঝামেলা হয়েছে তা অবশ্য জানা যায়নি। এই বিষয়ে ভারতীয় বা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কোনও মন্তব্যও করেনি।

শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে উঠেছে ভারত। প্রথমে ব্যাট করে ৪৯.১ ওভারে ২১৩ রানে অল আউট হয়ে যান রোহিত শর্মা। শ্রীলঙ্কার দুই স্পিনার দুনিথ ওয়েল্লালাগে ৫ ও চরিথ আসালঙ্ক ৪ উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের দাপটে সমস্যায় পড়ে শ্রীলঙ্কা। ৯৯ রানে ৬ উইকেট পড়ে যায় তাদের। সপ্তম উইকেটে ওয়েল্লালাগে ও ধনঞ্জয় ডি’সিলভা জুটি বাঁধেন। আশা জাগালেও ম্যাচ জেতাতে পারেননি তাঁরা। ৪১ রানে জিতে ফাইনালে ওঠে ভারত।

শ্রীলঙ্কারও ফাইনালে ওঠার সুযোগ রয়েছে। বৃহস্পতিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলবে তারা। সেই ম্যাচ জিতলে বা ম্যাচ ভেস্তে গেলে শ্রীলঙ্কা ফাইনালে। আর যদি শ্রীলঙ্কা হারে তা হলে রবিবার ফাইনালে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE