Advertisement
১১ মে ২০২৪
Sourav Ganguly

সৌরভের পর এ বার প্রাক্তনদের ক্রিকেট থেকে নাম তুললেন বাংলাদেশের ক্রিকেটার, ধাক্কা আয়োজকদের

গৌতম গম্ভীরের নেতৃত্বাধীন ইন্ডিয়া ক্যাপিটাল দল ১৫ সদস্যের যে তালিকা প্রকাশ করেছিল দু’দিন আগে, সেখানে ওই ক্রিকেটারের নাম ছিল। কিন্তু প্রাক্তন অধিনায়ক জানিয়ে দিয়েছেন, তাঁকে খেলতে দেখা যাবে না।

সৌরভের পর এ বার আরও এক প্রাক্তন ক্রিকেটার নাম তুলে নিলেন।

সৌরভের পর এ বার আরও এক প্রাক্তন ক্রিকেটার নাম তুলে নিলেন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১৬:৪৩
Share: Save:

সম্প্রতি লেজেন্ডস ক্রিকেট লিগ থেকে নাম তুলে নিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতের প্রাক্তন অধিনায়কের পর এ বার মাশরফি মোর্তাজাও জানিয়ে দিলেন, তিনি খেলবেন না। দিন দুয়েক আগে গৌতম গম্ভীরের নেতৃত্বাধীন ইন্ডিয়া ক্যাপিটাল দল ১৫ সদস্যের যে তালিকা প্রকাশ করেছিল, সেখানে মাশরফির নাম ছিল। কিন্তু বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক জানিয়ে দিয়েছেন, তাঁকে খেলতে দেখার সম্ভাবনা নেই।

কেন মাশরফি খেলবেন না, তা নিয়ে আনুষ্ঠানিক ভাবে কোনও তথ্য সামনে আসেনি। তবে সে দেশের সংবাদমাধ্যমের খবর, সাংসদ হিসাবে রাজনৈতিক কিছু দায়বদ্ধতা থাকার কারণেই এই প্রতিযোগিতা খেলার জন্য সময় বের করতে পারবেন না। সৌরভ এবং মাশরফির না খেলার সিদ্ধান্ত আয়োজকদের কাছে বিরাট ধাক্কা বলে মনে করা হচ্ছে।

এ বছরের শুরুর দিকে প্রথম বার প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। ওমানের মাসকটে জানুয়ারি মাসে হয়েছে এই প্রতিযোগিতা। তার দ্বিতীয় পর্ব হবে ১৭ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত। কলকাতা-সহ ভারতের ছ’টি শহরে খেলা হবে। মাশরফি এখনও আনুষ্ঠানিক ভাবে অবসর নেননি। তবু তাঁকে খেলার প্রস্তাব দেওয়া হয়। একই ভাবে ইংল্যান্ডের রবি বোপারা, লিয়াম প্লাঙ্কেটরা অবসর না নেওয়া সত্ত্বেও এই প্রতিযোগিতায় খেলছেন।

জানুয়ারি মাসে হওয়া তিন দলের প্রতিযোগিতায় ড্যারেন স্যামির নেতৃত্বাধীন জায়ান্টস ২৫ রানে হারিয়েছিল মিসবা উল হকের দল লায়ন্সকে। এ বার একটি দল বেড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE