Advertisement
০৩ মে ২০২৪
ICC World Cup 2023

কোহলির শতরানে বিতর্ক, আম্পায়ারও চাইছিলেন বিরাট সেঞ্চুরি করুক, ওয়াইড না দেওয়া নিয়ে ভাজ্জি

ভারতের যখন ২ রান বাকি, তখন ইচ্ছাকৃত ভাবে ওয়াইড দেননি আম্পায়ার রিচার্ড কেটলবরো? এমনটাই মনে করছেন হরভজন সিংহ। প্রাক্তন স্পিনারের মতে আম্পায়ারও তখন বিরাটের শতরান দেখতে চাইছিলেন।

Virat Kohli

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৩ ১১:৪৪
Share: Save:

বিরাট কোহলি শতরান করুন সেটা নাকি আম্পায়ারও চাইছিলেন। সেই কারণেই ভারতের যখন ২ রান বাকি, তখন ওয়াইড দেননি আম্পায়ার রিচার্ড কেটলবরো। এমনটাই মনে করছেন হরভজন সিংহ। প্রাক্তন স্পিনারের মতে আম্পায়ারও তখন বিরাটের শতরান দেখতে চাইছিলেন।

৪২তম ওভারে নাসুম আহমেদের প্রথম বলটি আম্পায়ারের দেওয়া সেই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠছে। হরভজন বলেন, “আমার মনে হয় ওটা ওয়াইড ছিল। বেশ অনেকটাই ওয়াইড ছিল। কিন্তু সেটা নিয়ে এখন না ভাবলেও চলবে। বিরাট দুর্দান্ত ব্যাট করেছে। শুধু ভারতীয় সমর্থকেরা নয়, আম্পায়ারও হয়তো ওই সময় বিরাটের শতরান দেখতে চাইছিলেন। ওয়াইডটা না দেওয়া নিয়ে কোনও বিতর্ক হওয়া উচিত নয়। বিরাট শতরান করেছে, ভারতকে জিতিয়েছে। তাতেই সকলের খুশি হওয়া উচিত।”

বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে ৭ উইকেটে জেতে ভারত। রান তাড়া করার সময় বিরাটের শতরান করতে এবং ভারতের জিততে এক সময় ২০ রান প্রয়োজন ছিল। সেই সময় নন স্ট্রাইকার লোকেশ রাহুল আর রান নিতে চাননি। তিনি বিরাটকে শতরানের জন্য খেলতে বলেন। বিরাট প্রথমে রাজি না হলেও পরে রাহুলের কথা মেনে নেন। ছক্কা মেরে শতরান করেন বিরাট। সেই সঙ্গে দলকেও জেতান।

gfx

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভারত টানা চারটি ম্যাচ জিতে ৮ পয়েন্ট পেয়েছে। লিগ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে তারা। বাংলাদেশ বৃহস্পতিবার পুণেতে প্রথমে ব্যাট করে ২৫৬ রান করে। ৪১.৩ ওভারে ম্যাচ জিতে নেয় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE