Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Kapil Dev

এশিয়া কাপের বিশেষ তাৎপর্য দেখছেন কপিল দেব, কী?

কপিল দেব মনে করেন এশিয়া কাপে খেলিয়ে রাহুল এবং শ্রেয়সকে দেখে নেওয়ার সুযোগ পাবে ভারত। প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক মনে করেন বিশ্বকাপের আগে ম্যাচ খেলে নিজেদের তৈরি করে নিতে পারবেন শ্রেয়সেরা।

Kapil Dev

কপিল দেব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৮:৪০
Share: Save:

এশিয়া কাপের দলে রাখা হয়েছে লোকেশ রাহুল এবং শ্রেয়স আয়ারকে। কিন্তু তাঁরা চোট সারিয়ে ফিরে একটা ম্যাচও খেলেননি। কপিল দেব মনে করেন এশিয়া কাপে খেলিয়ে রাহুল এবং শ্রেয়সকে দেখে নেওয়ার সুযোগ পাবে ভারত। প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক মনে করেন বিশ্বকাপের আগে ম্যাচ খেলে নিজেদের তৈরি করে নিতে পারবেন শ্রেয়সেরা।

অনেকে মনে করছেন শ্রেয়স এবং রাহুলকে ম্যাচ খেলিয়ে তবে দলে নেওয়া উচিত ছিল। কিন্তু কপিল তা মনে করেন না। তিনি বলেন, “ভারতে প্রতিভার অভাব নেই। শ্রেয়স এবং রাহুল যদি সুস্থ না হয়, তা হলে বিশ্বকাপে অন্য ক্রিকেটারদের বেছে নেওয়ার সুযোগ থাকবে ভারতের কাছে। সাধারণত কাউকে দলে নেওয়ার আগে খেলিয়ে দেখে নেওয়া উচিত। কিন্তু বিশ্বকাপ শুরু হতে বেশি দিন বাকি নেই। এমন অবস্থায় শ্রেয়স, রাহুলদের সুযোগ দেওয়াটা উচিত। যদি বিশ্বকাপে নিয়ে যাওয়া হয় এবং সেখানে চোট পায়, তাহলে পুরো দল ভুগবে। এখন এশিয়া কাপে খেলিয়ে দেখে নিতে পারবে অন্তত। ফর্মে ফেরার সুযোগ পাবে। খুব বেশি হলে বিশ্বকাপে খেলতে পারবে না ওরা। তখন বিশ্বকাপে অন্য ক্রিকেটার নিয়ে যাওয়া যাবে।”

কোনও চোট পাওয়া ক্রিকেটারকে দলে নিতে রাজি নন কপিল। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “সুস্থ না হলে অন্য ক্রিকেটার নেওয়া যাবে। ভারতে অনেক প্রতিভা আছে। বিশ্বকাপের দলে পরিবর্তন করার সুযোগ পাওয়া যাবে। এশিয়া কাপে ক্রিকেটারদের দেখে নিয়ে বিশ্বকাপের দল বাছতে পারবে ভারত। আমি চাই ক্রিকেটারেরা এশিয়া কাপে নিজেদের মেলে ধরুক। কাউকে নিয়ে যদি সন্দেহ থাকে তা হলে তাঁকে দলে না নেওয়াই ভাল। সুযোগ না দিলে ক্রিকেটারদের সঙ্গে অন্যায় করা হবে। নির্বাচকেরাও বুঝতে পারবেন না কাকে দলে নেওয়া হবে। ভারতকে বিশ্বকাপের জন্য সেরা দলটা বেছে নিতে হবে। সেই দলকে ফিটনেসের সর্বোচ্চ পর্যায়ে থাকতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE