Advertisement
১৮ জুলাই ২০২৪
VVS Laxman

দ্রাবিড়ের পর সরে যেতে চান লক্ষ্মণও, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে নতুন প্রধান?

ভারতীয় ক্রিকেটে আগামী কয়েক দিন রদবদল দেখতে পাওয়া যেতে পারে। কোচের পরে বদল হওয়ার সম্ভাবনা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধান পদেও। ভিভিএস লক্ষ্মণ আর দায়িত্বে থাকতে চাইছেন না।

cricket

ভিভিএস লক্ষ্মণ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ২০:১৩
Share: Save:

ভারতীয় ক্রিকেটে আগামী কয়েক দিন বড় রদবদল দেখতে পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোচ বদল হওয়া নিশ্চিত। তার পরে বদল হবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধান পদেও। এখন যিনি দায়িত্বে, সেই ভিভিএস লক্ষ্মণ আর দায়িত্বে থাকতে চাইছেন না। বোর্ডকর্তাদেরও এ ব্যাপারে জানিয়ে দিয়েছেন।

২০২১ সালে তিন বছরের মেয়াদে এনসিএ-তে যোগ দিয়েছিলেন লক্ষ্মণ। তিনি ভারতের অনূর্ধ্ব-১৯ এবং ভারত ‘এ’ দলের সঙ্গেও কাজ করেছেন। একই সঙ্গে রাহুল দ্রাবিড় যখনই বিশ্রাম নিয়েছেন, তখনই ভারতের সিনিয়র দলের ভারপ্রাপ্ত কোচ হিসাবে কাজ করেছেন। এমনকি, বিশ্বকাপের পর জ়িম্বাবোয়ে সফরেও ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করার কথা রয়েছে লক্ষ্মণের। তার পরেই তিনি সরে যেতে পারেন বলে খবর।

কোচ হিসাবে দ্রাবিড়ের মেয়াদ শেষ হওয়ার পর লক্ষ্মণের দায়িত্ব নেওয়ার সম্ভাবনা ছিল। তিনি নিজেই সেই প্রস্তাব খারিজ করে দেন। এনসিএ-র দায়িত্ব নেওয়ার আগে সানরাইজার্স হায়দরাবাদের চাকরি ছেড়ে বেতন কমিয়ে বোর্ডের পদে যোগ দিয়েছিলেন। এর পর ধারাভাষ্যে ফিরে যেতে পারেন লক্ষ্মণ। আইপিএলের কোনও দলেও যোগ দিতে পারেন।

প্রসঙ্গত, ভারতীয় কোচের দায়িত্ব নেওয়ার আগে দ্রাবিড়ও এনসিএ প্রধান ছিলেন। ফলে তরুণ ক্রিকেটারদের ভাল চিনতেন। একই কারণে লক্ষ্মণকে কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। তিনি রাজি না হওয়ায় বোর্ড কোচ চেয়ে বিজ্ঞাপন দেয়। ইতিমধ্যেই গৌতম গম্ভীর-সহ বেশ কিছু ক্রিকেটারের সাক্ষাৎকার নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

VVS Laxman NCA BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE