Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Chennai Super kings

MS Dhoni: ধোনি নন, বরং এই প্রাক্তন ক্রিকেটার ছিলেন আইপিএল-এ চেন্নাই দলের প্রথম পছন্দ

আইপিএল-এ অধিনায়ক হিসেবে সর্বাধিক জয় ধোনির নামে। চারটি খেতাব জিতেছেন। প্রথম মরসুম থেকে এখনও পর্যন্ত তিনিই সিএসকে-র অধিনায়ক।

ধোনির জায়গায় কে ছিলেন চেন্নাইয়ের প্রথম পছন্দ

ধোনির জায়গায় কে ছিলেন চেন্নাইয়ের প্রথম পছন্দ ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১ ১১:০৮
Share: Save:

২০০৮ সালে আইপিএল যখন শুরু হয় তখন চেন্নাই সুপার কিংস (সিএসকে) সই করিয়েছিল ভারতের তৎকালীন টি২০ অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে। সেই শুরু। বাকিটা রূপকথা। আইপিএল-এ অধিনায়ক হিসেবে সর্বাধিক জয় তাঁর নামে। চারটি খেতাব জিতেছেন। প্রথম মরসুম থেকে এখনও পর্যন্ত তিনিই সিএসকে-র অধিনায়ক। কিন্তু ধোনি নাকি চেন্নাই দলের প্রথম পছন্দ ছিলেন না। তাঁরা চেয়েছিলেন অন্য এক ক্রিকেটারকে নিতে। এমনটাই জানালেন চেন্নাইয়ের হয়ে খেলা ধোনির প্রাক্তন সতীর্থ সুব্রহ্মন্যম বদ্রীনাথ।

নিজের ইউটিউব চ্যানেলে বদ্রীনাথ বলেন, ‘‘২০০৮ সালে সিএসকে ম্যানেজমেন্ট প্রথমে ঠিক করেছিল বীরেন্দ্র সহবাগকে নেবে। সহবাগের সঙ্গে কথা বলে তারা। কিন্তু সহবাগ জানিয়ে দেন, তিনি ছোট থেকেই দিল্লিতে খেলেছেন। তাই দিল্লির হয়েই তিনি খেলতে চান। সেই দাবি মেনে নেয় চেন্নাই।’’

বদ্রীনাথ জানান, সহবাগকে না পেয়ে সিএসকে নজর দেয় বাকি ক্রিকেটারদের দিকে। ২০০৭ সালে টি২০ বিশ্বকাপ জেতেন ধোনি। তাই তাঁর দিকে নজর ছিল ম্যানেজমেন্টের। আইপিএল-এর নিলামে তাঁকে নিজেদের দলে নেয় সিএসকে। সর্বোচ্চ ছ’কোটি টাকা দিয়ে ধোনিকে নেয় চেন্নাই।

অধিনায়ক হিসেবে প্রথম মরসুমে ফাইনালে উঠে হারতে হয় ধোনিকে। তবে ২০১০ সালে প্রথম বার ট্রফি জেতেন তিনি। পরের বছরও ধোনির হাতেই ট্রফি ওঠে। মাঝে দু’বছরের জন্য সিএসকে নির্বাসনে গেলে পুণে দলের হয়ে খেলেন ধোনি। ২০১৮ সালে হলুদ জার্সিতে ফিরে আসার পরে সে বছরই চ্যাম্পিয়ন হন তাঁরা। ২০২১ সালে চতুর্থ বারের জন্য ট্রফি জেতেন ধোনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chennai Super kings MS Dhoni IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE