Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Jonathan Trott

Jonathan Trott: অসুস্থ আফগানিস্তান ক্রিকেট দলের কোচ, রশিদদের দায়িত্বে আর এক ইংরেজ

গত মার্চ মাসে থর্পকে কোচ করেন এসিবি কর্তারা। দায়িত্ব নেওয়ার কিছু দিন পরেই তিনি অসুস্থ হয়ে পড়েন। তাই ট্রটকে কোচ করলেন আফগান ক্রিকেট কর্তারা।

নতুন কোচ রশিদদের।

নতুন কোচ রশিদদের। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৫:৫০
Share: Save:

আফগানিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ হলেন জোনাথন ট্রট। তিনি আয়ারল্যান্ড সফরে রশিদ খানদের সঙ্গে যোগ দেবেন। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার গ্রাহাম থর্পের জায়গায় তাঁকে নিযুক্ত করল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

গত মার্চ মাসেই আফগানিস্তানের জাতীয় দলের কোচের দায়িত্ব নিয়েছিলেন থর্প। দায়িত্ব নেওয়ার কয়েক দিন পরেই তিনি অসুস্থ হয়ে পড়েন। কাজ চালাতে সমস্যা হচ্ছিল। তাই নতুন কোচের খোঁজে ছিলেন এসিবি কর্তারা। শেষ পর্যন্ত ইংল্যান্ডেরই প্রাক্তন ব্যাটার ট্রটকে দায়িত্ব দিলেন তাঁরা। আগামী মাসে আয়ারল্যান্ড সফরের সময় আফগানিস্তান দলের সঙ্গে তিনি যোগ দেবেন।

দক্ষিণ আফ্রিকা-জাত ট্রট এর আগে ইংল্যান্ডের জাতীয় দলের ব্যাটিং কোচ ছিলেন। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ড দলের পরামর্শদাতা ছিলেন। আফগানিস্তানের দায়িত্ব পেয়ে খুশি ইংল্যান্ডের প্রাক্তন মিডল অর্ডার ব্যাটার। ট্রট বলেছেন, ‘‘আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যে আবার ফেরার সুযোগ পেয়ে আমি সম্মানিত এবং উত্তেজিত। আন্তর্জাতিক ক্রিকেটের সব থেকে আকর্ষণীয় দলের সঙ্গে কাজ করার সুযোগ পাচ্ছি। দল হিসাবে ওদের আরও এগিয়ে দেওয়াই লক্ষ্য থাকবে।’’

আফগানিস্তানের দায়িত্ব পেয়ে উত্তেজিত ট্রট আরও বলেছেন, ‘‘ওদের সঙ্গে কাজ শুরু করার জন্য আর অপেক্ষা করতে পারছি না। বেশ কয়েক জন দুর্দান্ত ক্রিকেটার রয়েছে দলে। যারা আফগানিস্তানের মানুষকে গর্বিত করতে সক্ষম।’’ ২০১৫ সালে ক্রিকেট থেকে অবসর নেন ট্রট। ৪১ বছরের প্রাক্তন ক্রিকেটার ইংল্যান্ডের হয়ে ৫২টি টেস্ট খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE