Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England

ভারতে এসে বিপদে পড়বে ইংল্যান্ড, স্টোকসদের কথা ভেবে এখন থেকেই ‘ভয়ে’ কাঁপছেন ক্রিকেটার

কেন ভারতে এসে ইংল্যান্ড দল অনুশীলন করছে না তা নিয়ে প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন ক্রিকেটার মার্ক বুচার। তাঁর মতে, ক্ষমাহীন অপরাধ করছে ইংল্যান্ড। আতঙ্কে কাঁপছেন তিনি।

cricket

বেন স্টোকস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ২২:২৫
Share: Save:

জানুয়ারির শেষ দিকে ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ়‌ খেলতে আসছে ইংল্যান্ড। তার আগে ১১ দিনের শিবির করছে আবু ধাবিতে। কেন ভারতে এসে তারা অনুশীলন করছে না তা নিয়ে প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন ক্রিকেটার মার্ক বুচার। তাঁর মতে, ক্ষমাহীন অপরাধ করছে ইংল্যান্ড। দলের কথা ভেবে এখন থেকেই কাঁপতে শুরু করে দিয়েছেন তিনি।

এক ওয়েবসাইটের পডকাস্টে বুচার বলেছেন, “সত্যি বলতে, এখন যদি আমি খেলতাম তা হলে বেশ ভয়ই পেতাম। এই ছেলেগুলো জুলাই থেকে কোনও টেস্ট খেলেনি। সেপ্টেম্বরে কাউন্টি শেষ হয়েছে। সেখানেও খুব বেশি কাউকে খেলতে দেখিনি। তার পরেও তিন মাস হয়ে গেল। এখনও সে ভাবে কোনও টেস্ট খেলা হল না।” বুচারের সংযোজন, “যদি হঠাৎ করে কোনও প্রতিযোগিতায় আমাকে মাঠে নামিয়ে দেওয়া হয় এবং ক্রিজে দাঁড়িয়ে গার্ড নিই, তা হলে বেশ ভয়ই পেয়ে যাব।”

বুচারের মতে, এখনকার ইংল্যান্ড দলে না আছে অভিজ্ঞতা, না আছে ভাল মানের স্পিনার। তাই অ্যাশেজ়‌ে যে ভাবে ০-২ পিছিয়েও ঘুরে দাঁড়িয়েছিল ইংল্যান্ড, তা ভারতে দেখানো কঠিন হবে বলে মনে করেন তিনি। বলেছেন, “অ্যাশেজ়‌ের আগেও কোনও রকম প্রস্তুতি নেয়নি ওরা। দেখেছিলাম কী ভাবে ০-২ পিছিয়ে পড়েছিল। তার পরে ঘুরে দাঁড়িয়েছে। কিন্তু ভারতে সেটা পারবে বলে মনে হয় না। এই ইংল্যান্ড দলে অভিজ্ঞতার অনেক অভাব। তা ছাড়া দারুণ মানের স্পিন বোলারও নেই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওরা ফিরে এসেছিল বটে। কিন্তু ভারতে পারবে না। কারণ ভারতকে ঘরের মাঠে হারানো খুব কঠিন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Ben Stokes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE