Advertisement
০২ মে ২০২৪
MS Dhoni

সব অঙ্কই ভুল, স্কুল থেকে নিলম্বিত ছাত্র, নেপথ্যে ধোনি!

ধোনির শান্ত মাথা, দুর্দান্ত নেতৃত্ব এবং চেন্নাই দলকে পাঁচ বার আইপিএল জেতানোর ফলে ‘থালা’ শিরোপা পেয়েছেন। অঙ্কের প্রশ্নের উত্তরে দিল্লির এক ছাত্র লেখেন, ‘থালা’। সেই কারণেই শাস্তি পেল সে।

MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৪
Share: Save:

দিল্লির ছাত্রকে স্কুল থেকে নিলম্বিত করা হল। অঙ্কের প্রশ্নের উত্তরে সে লিখেছিল মহেন্দ্র সিংহ ধোনির নাম। দিল্লির সেই ছাত্রের নাম গজধর। ধোনির ভক্ত সে। চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ধোনি। সেখানে তাঁকে ‘থালা’ বলা হয়। তামিল শব্দ থালার অর্থ নেতা। গজধর অঙ্ক পরীক্ষায় সব প্রশ্নের উত্তরে লিখেছিল, ‘থালা’। সেই কারণেই গজধরকে নিলম্বিত করা হয়েছে।

ধোনির শান্ত মাথা, দুর্দান্ত নেতৃত্ব এবং চেন্নাই দলকে পাঁচ বার আইপিএল জেতানোর ফলে ‘থালা’ শিরোপা পেয়েছেন। কিন্তু গজধরের উপর ধোনির প্রভাব এতটাই বেশি যে, তাঁর নাম লিখে অঙ্ক পরীক্ষার বৈতরণী পার করতে চেয়েছিল ছাত্রটি।

এই বছর গুজরাত টাইটান্সকে হারিয়ে আইপিএল জেতে চেন্নাই সুপার কিংস। ২০২৪ সালের আইপিএলেও ধোনিকে অধিনায়ক রেখে দল গড়ছে তারা। ভক্তদের মতে ধোনি চাইলে সব পারেন। যদিও ধোনি তা মনে করেন না। তিনি কিছু দিন আগেই জানিয়েছিলেন যে, এমন অনেক জিনিসই আছে যা তিনি পারেন না। ধোনি বলেন, “আমার মনে হয় না আমি কখনও কোনও ইউটিউব চ্যানেল চালাতে পারব। আমি হয়তো দু-তিনটে ভিডিয়ো পোস্ট করব। তার পর এক বছরের জন্য সমাজমাধ্যম থেকে হারিয়ে যাব। আমার ইচ্ছার উপর নির্ভর করে সব কিছু। ইচ্ছা হলে তিন-চারটে ভিডিয়ো তৈরি করব। তার পর হয়তো সেটা পোস্ট করব এক বছর পর।”

এ বারের নিলামের আগে অনেক ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে চেন্নাই। তবে ধোনিকে ধরে রেখেছে তারা। তাঁকে অধিনায়ক হিসাবেই দলে রেখেছে চেন্নাই। এই বছরই ধোনি শেষ বার আইপিএল খেলবেন কি না তা স্পষ্ট নয়। ২০১৯ সালে ভারতের হয়ে শেষ বার খেলেছিলেন তিনি। ২০২০ সালের ১৫ অগস্ট ঘোষণা করেছিলেন তিনি আর আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন না। যদিও আইপিএলে নিয়মিত খেলতে দেখা যায় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK Chennai Super Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE