Advertisement
৩০ এপ্রিল ২০২৪
WTC Final 2023

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতই এগিয়ে, বলছেন রোহিতদের বিশ্ব টেস্ট ফাইনালে হারানো ক্রিকেটার

আগামী ৭ জুন থেকে ওভালে মুখোমুখি হচ্ছে ভারত এবং অস্ট্রেলিয়া। তার আগে নিউ জ়িল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার জানিয়ে দিলেন, সেই দ্বৈরথে এগিয়ে রয়েছে রোহিত শর্মার দলই।

india cricket

ইংল্যান্ডে ওভালে অনুশীলনে ভারতীয় দল। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৬:৫২
Share: Save:

দু’বছর আগে বিশ্ব টেস্ট ফাইনালে ভারতকে হারিয়েছিল নিউ জ়িল্যান্ড। সেই দলের ক্রিকেটার ছিলেন রস টেলর। তিনি জানিয়ে দিলেন, আগামী ভারত-অস্ট্রেলিয়া দ্বৈরথে এগিয়ে রয়েছে রোহিত শর্মার দলই। আগামী ৭ জুন থেকে ওভালে মুখোমুখি হচ্ছে দুই দল।

কেন ভারত এগিয়ে রয়েছে সেই ব্যাখ্যা দিয়েছেন টেলর। তাঁর মতে, দর্শক সমর্থনের কারণে ভারতের এগিয়ে থাকার সম্ভাবনা রয়েছে। সঞ্চালক হর্ষ ভোগলের একটি অনুষ্ঠানে টেলর বলেছেন, “বহু দিন ধরেই আমরা দেখছি, ভারত যেখানেই খেলতে যাক না কেন, দর্শকদের সমর্থন ওদের দিকেই থাকে। তবে অস্ট্রেলিয়ার কাছেও একটা সুবিধা রয়েছে। ওরা প্রচুর অ্যাশেজ খেলেছে ইংল্যান্ডের মাঠে। প্রতি তিন-চার বছর অন্তর পাঁচ ম্যাচের টেস্ট সিরি‌জ় খেলার অভিজ্ঞতা রয়েছে। সেটা সামান্য হলেও ওদের এগিয়ে রাখতে পারে।”

ওভালের পিচে স্পিন কার্যকরী ভূমিকা নেবে বলে মনে করেন টেলর। তাঁর মতে, ভারতকে টেস্ট জিততে গেলে রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাডেজাকে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে। বলেছেন, “জাডেজা এবং অশ্বিন দু’জনকেই দলে নেওয়া উচিত ভারতের। যত খেলা এগোবে তত বল ঘুরবে। তখন কিন্তু ম্যাচ ভারতের নিয়ন্ত্রণে চলে আসবে। অস্ট্রেলিয়ার হাতে সেই মানের স্পিনার নেই।”

বর্ডার-গাওস্কর ট্রফিতে অস্ট্রেলিয়াকে ২-১ হারিয়ে বিশ্ব টেস্ট ফাইনালে উঠেছে ভারত। সেখানে খেলতে হবে অস্ট্রেলিয়াকেই। দুই দেশের দুই সেরা জোরে বোলার এই ম্যাচে খেলতে পারবেন না। ভারতে যেমন খেলতে পারবেন না যশপ্রীত বুমরা, তেমনই অস্ট্রেলিয়ার দল থেকে ছিটকে গিয়েছেন জশ হেজলউড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WTC Final 2023 Rohit Sharma Ross Taylor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE