Advertisement
০১ মে ২০২৪
Cricketer Jailed

ভারতীয় ক্রিকেটারের ১০ বছরের জেল, মহিলা ক্রিকেটারের অস্বাভাবিক মৃত্যুর নেপথ্যে তিনিই

এক ক্রিকেটারের ক্রমাগত হেনস্থায় চরম পথ বেছে নিতে বাধ্য হন এক কিশোরী ক্রিকেটার। ছ’বছর পরে সেই মামলায় ১০ বছরের জেলের সাজা হয়েছে ক্রিকেটারের।

Representative image of cricket

—প্রতিনিধিত্বমূলক চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৩
Share: Save:

এক মহিলা ক্রিকেটারের মৃত্যুতে পরোক্ষ ভাবে যুক্ত থাকায় ভারতের এক প্রাক্তন অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারকে ১০ বছরের জেলের সাজা শুনিয়েছে আদালত। ভারতের অনূর্ধ্ব-১৯ বি দলের হয়ে খেলেছিলেন সেই ক্রিকেটার। দেহরাদূনের ফাস্ট ট্র্যাক কোর্টের অতিরিক্ত বিচারক পঙ্কজ তোমর এই সাজা শুনিয়েছেন। ১০ বছরের জেলের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে সেই ক্রিকেটারকে।

দেহরাদূনের অতিরিক্ত জেলা সরকারি আইনজীবী কিশোর সিংহ জানিয়েছেন, ২০১৭ সালের ৯ ডিসেম্বর ১৭ বছরের এক কিশোরীর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। এই ঘটনার পরে ১৫ ডিসেম্বর ওই কিশোরের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন কিশোরীর বাবা-মা। প্রমাণ হিসাবে কিশোরীর সঙ্গে ওই ক্রিকেটারের হোয়াটস্‌অ্যাপ কথোপকথন পুলিশের কাছে জমা দেন তাঁরা। কথোপকথন থেকে পরিষ্কার ছিল যে দীর্ঘ দিন ধরে সেই কিশোরীকে হেনস্থা করছিলেন কিশোর। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৫ নম্বর ধারায় অভিযোগ দায়ের হয়। যদিও কয়েক মাস পরে জামিন পেয়ে যান সেই ক্রিকেটার।

তদন্তের সময় কিশোরীর ঘর থেকে অনেক সূত্র পায় পুলিশ। একটি ডায়েরি উদ্ধার হয়। সেখানে কিশোরী লিখেছিলেন যে তাঁর এই সিদ্ধান্তের জন্য এক ছেলে দায়ী। কিন্তু কারও নাম করেননি তিনি। অভিযুক্ত কিশোরের আধার কার্ড, এটিএম কার্ড সেই ঘরে পাওয়া যায়। দিল্লির হোটেলের কয়েকটি বিলও পায় পুলিশ। খোঁজ নিয়ে জানা যায়, মাঝেমধ্যেই কিশোরীকে নিয়ে সেই হোটেলে গিয়ে উঠতেন কিশোর।

পুলিশের কাছে প্রধান অস্ত্র ছিল দু’জনের মধ্যে কথোপকথন। ফলে কিশোর জামিন পেলেও মামলা চলছিল। অবশেষে ফাস্ট ট্র্যাক কোর্টে শুনানি হয়। সেখানেই কিশোর ক্রিকেটারকে দোযী সাব্যস্ত করে সাজা ঘোষণা করেন বিচারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

unnatural death Cricketer Jailed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE