Advertisement
৩০ এপ্রিল ২০২৪
France Cricket

Kylian Mbappe: ফুটবল বিশ্বকাপজয়ী ফ্রান্সে এখন ক্রিকেট রেকর্ডের ছড়াছড়ি

ফুটবল খেলিয়ে দেশ হিসাবেই পরিচিত তারা। রাগবি খেলাতেও পরিচিতি রয়েছে। সেই দেশই কাঁপিয়ে দিচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেটে।

এমবাপের দেশ খেলছে ক্রিকেটও।

এমবাপের দেশ খেলছে ক্রিকেটও। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ১৮:৩২
Share: Save:

ফুটবল খেলিয়ে দেশ হিসাবেই পরিচিত তারা। ২০১৮ সালের বিশ্বকাপও জিতেছে। রাগবি খেলাতেও পরিচিতি রয়েছে। এ বার দেখা যাচ্ছে, ক্রিকেটেও তারা কারওর থেকে কম যায় না। বিরাট কোহলী, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসনদের দেশের যে রেকর্ড নেই, সেই রেকর্ডই এ বার করে ফেলল কিলিয়ান এমবাপের দেশ ফ্রান্স। এই মুহূর্তে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দু’টি রেকর্ড ফ্রান্সের দখলে।

জোড়া রেকর্ডের মালিক হলেন ওপেনার গুস্তাভ ম্যাকঁ। ইউরোপে এখন চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর আঞ্চলিক খেলা। সেখানেই দু’দিনে দু’টি রেকর্ড করে ফেলেছেন ম্যাকঁ। মঙ্গলবার সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমেছিল ফ্রান্স। ৬১ বলে ১০৯ রান করেন তিনি। পাঁচটি চার এবং ন’টি ছয় মেরেছেন। সে দিনই টি-টোয়েন্টিতে সবচেয়ে কম বয়সে শতরান করার নজির গড়েন।

গুস্তাভ ম্যাকঁ।

গুস্তাভ ম্যাকঁ। ফাইল ছবি

বুধবার আরও একটি রেকর্ডের মালিক হলেন ম্যাকঁ। নরওয়ের বিরুদ্ধে পাঁচটি চার এবং আটটি ছয়ের সাহায্যে ৫৩ বলে ১০১ রান করেন তিনি। টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম ব্যাটার হিসাবে পরপর দু’টি ইনিংসে শতরান করলেন তিনি। আশ্চর্যের ব্যাপার হল, এখনও পর্যন্ত মাত্র তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ম্যাকঁ। টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম তিনটি ম্যাচে মোট রানের নিরিখে তিনিই সবার উপরে। ২৮৬ রান করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

France Cricket Kylian Mbappe FIFA World Cup 2018
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE