Advertisement
০১ মে ২০২৪
WPL 2024

গুজরাতের দুই ওপেনারের দাপটে হার মন্ধানাদের, মহিলাদের আইপিএলে আরও চাপে বেঙ্গালুরু

মহিলাদের আইপিএলে আবার হারল মন্ধানার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বুধবারের ম্যাচে গুজরাতের দুই ওপেনার মুনি এবং ওলভার্ড জুটির কাছেই মূলত হারতে হল তাদের।

picture of WPL

জয়ের উচ্ছ্বাস গুজরাত জায়ান্টসের ক্রিকেটারদের। ছবি: বিসিসিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ২২:৪৯
Share: Save:

মহিলাদের প্রিমিয়ার লিগে গুজরাত জায়ান্টসের কাছে ১৯ রানে হেরে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। টস জিতে প্রথমে ব্যাট করার সুযোগ কাজে লাগিয়ে ৫ উইকেটে ১৯৯ রান তোলেন বেথ মুনিরা। জয়ের জন্য ২০০ রানের লক্ষ্য তাড়া করে স্মৃতি মন্ধানার দলের ইনিংস শেষ হল ৭ উইকেটে ১৮০ রানে। উল্লেখ্য, এ বারের প্রতিযোগিতায় প্রথম জয় পেল গুজরাত।

ইনিংসের শুরু থেকেই আগ্রাসী মেজাজে খেলতে শুরু করেন গুজরাতের দুই ওপেনার অধিনায়ক মুনি এবং লরা ওলভার্ড। প্রথম ১৩ ওভারে তাঁদের জুটিতে ওঠে ১৪০ রান। ওলভার্ড করেন ৪৫ বলে ৭৬। তাঁর ইনিংসে রয়েছে ১৩টি বাউন্ডারি। উইকেটের অন্য প্রান্ত শেষ পর্যন্ত আগলে রেখেছিলেন মুনি। তিনি অপরাজিত থাকেন ৫১ বলে ৮৫ রান করে। তাঁর ব্যাট থেকে এসেছে ১২টি চার এবং ১টি ছক্কা। মূলত প্রথম দুই ব্যাটারের দাপটেই বড় রান তুলল গুজরাত। কারণ বাকিরা কেউই তেমন কিছু করতে পারলেন না। তিন নম্বরে নেমে ফোবে লিচফিল্ড করেন ১৭ বলে ১৮। অ্যাশলে গার্ডনার (শূন্য), দয়ালান হেমলতা (১), বেদা কৃষ্ণমূর্তি (১) ব্যর্থ হলেন। ১ রান করে অপরাজিত থাকেন স্কটল্যান্ডের ক্যাথরিন ব্রাইস। বেঙ্গালুরুর সফলতম বোলার সোফি মোলিনাক্স ৩২ রানে ১ উইকেট নিয়েছেন। ৩৬ রানের বিনিময় ১ উইকেট জর্জিয়া ওয়ারহ্যামের।

জবাবে ব্যাট করতে নেমে মন্ধানার দল বড় জুটি তৈরি করতে পারল না। বেঙ্গালুরুর কোনও ব্যাটার দায়িত্ব নিয়ে দলের ইনিংসকে এগিয়েও নিয়ে যেতে পারলেন না। ওপেনার সাব্বিনেনি মেঘনা ৪ রান করে আউট হয়ে যান। অপর ওপেনার মন্ধানার ব্যাট থেকে এল ১৬ বলে ২৪ রান। তিন নম্বরে নেমে এলিস পেরির অবদান ২৩ বলে ২৪। চার নম্বরে সোফি ডিভাইন করলেন ১৬ বলে ২৩। নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আরসিবি। শেষ দিকে কিছুটা চেষ্টা করলেন বাংলার উইকেটরক্ষক-ব্যাটার রিচা ঘোষ। তাঁকে সঙ্গ দিলেন ওয়ারহ্যামও। কিন্তু দলকে জেতানোর জন্য তা যথেষ্ট ছিল না। রিচা ৫টি চার এবং ১টি ছয়ের সাহায্যে করলেন ২১ বলে ৩০ রান। তিনি আউট হওয়ার পরেই মন্ধানার দলের জয়ের আশা এক রকম শেষ হয়ে যায়। রান পেলেন না মোলিনাক্সও (৩)। ওয়ারহ্যাম ৬টি চার এবং ২টি ছয়ের সাহায্যে ২২ বলে ৪৮ রান করলেন। শেষ পর্যন্ত একতা বিস্ত করলেন ৫ বলে ১২। ১ রানে অপরাজিত থাকেন সিমরন বাহাদুর। গুজরাতের সফলতম বোলার গার্ডনার ২৩ রানে ২ উইকেট নিলেন। ১টি করে উইকেট পেলেন তনুজা কানওয়ার এবং ক্যাথরিন ব্রাইস।

ছ’টি ম্যাচ খেলে তিনটি ম্যাচে হারল বেঙ্গালুরু। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থান ধরে রাখলেও কিছুটা চাপ বাড়ল মন্ধানাদের উপর। কারণ একটি ম্যাচ কম খেলে তাঁদের মতোই ৬ পয়েন্ট মুম্বই ইন্ডিয়ান্সের। অন্য দিকে, পঞ্চম ম্যাচে প্রথম পয়েন্ট পেল গুজরাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE