Advertisement
০১ মে ২০২৪
Under 19 ICC World Cup

U-19 Cricket World Cup: কাপ লড়াইয়ের আগে হর্নুরের দাপটে বড় জয়

ভারতীয় দলের জয়ে বড় ভূমিকা নিলেন ওপেনার হর্নুর সিংহ। তিনি অপরাজিত থেকে যান ১০০ রানে।

হর্নুর সিংহ।

হর্নুর সিংহ। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ০৬:১৮
Share: Save:

শনিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ অভিযান। তার আগে প্রস্তুতি ম্যাচে নিজেদের শক্তি দারুণ ভাবে যাচাই করে নিল অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল। বুধবার প্রস্তুতি ম্যাচে তারা নয় উইকেটে হারিয়ে দিয়েছে অস্ট্রেলিয়াকে।

ভারতীয় দলের জয়ে বড় ভূমিকা নিলেন ওপেনার হর্নুর সিংহ। তিনি অপরাজিত থেকে যান ১০০ রানে। তাঁর ইনিংসে ছিল ষোলোটি চার। এ ছাড়াও ব্যাট হাতে ঝলসে ওঠেন ভারতীয় দলের অধিনায়ক যশ ডুল। তিনিও ৫০ রানে অপরাজিত থেকে যান। আগে ব্যাটিং করে অস্ট্রেলিয়া ৪৯.২ ওভারে ২৬৮ রান তুলে অলআউট হয়ে যায়। অধিনায়ক, ১৮ বছরের কুপার কনোলি ১১৭ রান করেন। তাঁর ইনিংসে ছিল ১৮টি বাউন্ডারি। কিন্তু রান তাড়া করতে নেমে হর্নুরের আগ্রাসী ব্যাটিংয়ের সামনে ছন্দ হারিয়ে ফেলে অস্ট্রেলিয়ার বোলিং। তাঁকে যোগ্য সঙ্গত দেন শেখ রশিদ। তিনি ৭২ রান করেন। ভারতকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন যশ।১৫ বল বাকি থাকতে ম্যাচ বার করে নেয় ভারত।

অন্য প্রস্তুতি ম্যাচে জিতেছে বাংলাদেশ, ইংল্যান্ড এবং পাকিস্তান। আগে ব্যাটিং করে বাংলাদেশ তোলে ২৭৭ রান। জবাবে জ়িম্বাবোয়ে শেষ হয়ে যায় মাত্র ১১০ রানে।

বিশ্বকাপে ভারতের ম্যাচের সূচি:

১৫ জানুয়ারি: দক্ষিণ আফ্রিকা (সন্ধে ৭.৩০ থেকে)

১৯ জানুয়ারি: আয়ারল্যান্ড (সন্ধে ৭.৩০ থেকে)

২২ জানুয়ারি: উগান্ডা (সন্ধে ৭.৩০ থেকে)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Under 19 ICC World Cup India U-19 Cricket Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE