Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
India Vs West Indies

হেরেও দলের প্রশংসা হার্দিকের মুখে! মুকেশ, তিলকদের খেলায় খুশি ভারত অধিনায়ক

চার রানে ভারত হারল ব্যাটিং বিপর্যয়ের কারণে। কিন্তু তা নিয়ে খুব চিন্তিত মনে হল না হার্দিক পাণ্ড্যকে। ভারতীয় অধিনায়ক হারের পরেও খুশি তরুণ ক্রিকেটারদের খেলা দেখে।

Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১০:৫০
Share: Save:

টি-টোয়েন্টির ক্রমতালিকায় এক নম্বরে থাকা ভারতকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ়। চার রানে ভারত হারল ব্যাটিং বিপর্যয়ের কারণে। কিন্তু তা নিয়ে খুব চিন্তিত মনে হল না হার্দিক পাণ্ড্যকে। রোহিত শর্মাকে এই সিরিজ়ে বিশ্রাম দেওয়ায় হার্দিক নেতৃত্ব দিচ্ছেন। ভারতীয় অলরাউন্ডার হারের পরেও খুশি তরুণ ক্রিকেটারদের খেলা দেখে।

বৃহস্পতিবার ভারতের টি-টোয়েন্টি দলে অভিষেক হয় মুকেশ কুমার এবং তিলক বর্মার। তাঁদের নিয়ে খুশি হার্দিক। তিনি বলেন, “এই দু’সপ্তাহ মুকেশ নিজেকে উজাড় করে দিচ্ছে। পর পর অভিষেক হচ্ছে ওর। খুব ভাল খেলছে মুকেশ। তিলক যে ভাবে ইনিংসটা শুরু করল, দেখে ভাল লাগল।” প্রথম টি-টোয়েন্টিতে খেলতে নেমে তিলক ছক্কা মেরে ইনিংস শুরু করেন। ৩৯ রান করেন। ভারতের হয়ে সব থেকে বেশি রান তিনিই করেছেন। মুকেশ ডেথ ওভারে বল করতে এসে কোনও বাউন্ডারি দেননি। তাঁর কৃপণ বোলিংয়ের জন্যই ১৪৯ রানে আটকে যায় ওয়েস্ট ইন্ডিজ়।

কিন্তু মাত্র ১৫০ রান তাড়া করতে নেমে, ওয়েস্ট ইন্ডিজ়ের মতো নির্বিষ বোলিং আক্রমণের বিরুদ্ধে ভারতের হার মেনে নেওয়া কঠিন। হার্দিক যদিও বলছেন, “আমরা কখনও ম্যাচ থেকে বেরিয়ে যাইনি। কিন্তু কিছু ভুল করে ফেলেছি আমরা। ঠিক আছে। আগামী দিনে শুধরে নেওয়া যাবে। পর পর উইকেট হারালে জেতা কঠিন হয়ে যায়। আমাদের সেটাই হল। পর পর দুটো উইকেট চলে যেতেই আমরা চাপে পড়ে যাই। সেটাই আমাদের হারের কারণ হয়ে রইল।”

প্রথম টি-টোয়েন্টিতে তিন স্পিনার নিয়ে নেমেছিল ভারত। যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদবের সঙ্গে অক্ষর পটেলকেও দলে রেখেছিলেন হার্দিক। ভারত অধিনায়ক বলেন, “পরিস্থিতির জন্যই আমরা তিন স্পিনার নিয়ে খেলেছি। আমরা চাইছিলাম চহাল আর কুলদীপ একসঙ্গে খেলুক আর অক্ষর থাকুক ওর ব্যাটিং দক্ষতার কারণে।” কুল-চা জুটি শুরুতে উইকেট এনে দিয়েছিল। কিন্তু অক্ষর বল হাতে ব্যর্থ। ব্যাট করতে নেমে তাঁর জন্য রান আউট হয়ে যান সঞ্জু স্যামসন। নিজেও ১৩ রানের বেশি করতে পারেননি। দলকে জেতাতেও পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE