Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Hardik Pandya

Hardik Pandya: ‘ঘরের মাঠে’ জয়ের পর রুতুরাজ, উমরানদের পাশে অধিনায়ক হার্দিক

নিজের দলের তরুণদের পাশাপাশি হার্দিক প্রশংসা করেছেন আইরিশ ব্যাটার টেক্টরের। তাঁকে একটি ব্যাটও উপহার দিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক।

হার্দিক পাণ্ড্য।

হার্দিক পাণ্ড্য। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১৮:৩২
Share: Save:

দেশকে নেতৃত্ব দিয়ে প্রথম ম্যাচেই জয়। সঙ্গে বিদেশের মাটিতেও তুমুল দর্শক সমর্থন। সব মিলিয়ে উচ্ছ্বসিত হার্দিক পাণ্ড্য। দর্শকদের অধিকাংশই ছিলেন ভারতের সমর্থক। যা দেখে হার্দিকের মনেই হয়নি তাঁরা বিদেশে কোথাও খেলছেন। নিজেদের দেশে খেলছেন বলেই মনে হয়েছে তাঁর।

হার্দিকের নেতৃত্ব নিয়ে অবশ্য একাধিক প্রশ্ন উঠেছে। ওপেনার রুতুরাজ গায়কোয়াড়কে কেন ব্যাট করতে পাঠাননি বা উমরান মালিককে কেন এক ওভারের বেশি বল করাননি। হার্দিক সব প্রশ্নেরই উত্তর দিয়েছেন। রুতুরাজ নিয়ে তিনি বলেছেন, ‘‘ওর পায়ের বেশিতে একটা ছোট চোট রয়েছে। তাও ওকে দলে রাখা হয়। ওকে আমরা ঝুঁকি নিয়ে ব্যাট করতে পাঠাতেই পারতাম। কিন্তু মনে হল সেটা করা ঠিক হবে না। কারণ আমাদের কাছে এক জন খেলোয়াড়ের গুরুত্ব অনেক বেশি। আমরা ব্যাটাররা মিলে ঠিক করি, যাকে যেখানেই ব্যাট করতে হোক করব। কিন্তু রুতুরাজকে নিয়ে ঝুঁকি নেব না।’’

উমরান মালিক নিয়েও প্রশ্নের জবাব দিয়েছেন হার্দিক। এক ওভার বল করে ১৪ রান দেওয়া তরুণ জোরে বোলারের পাশে দাঁড়িয়েছেন অধিনায়ক। তিনি বলেছেন, ‘‘দেশের হয়ে যখন কেউ প্রথম খেলে তখন তার পাশে থাকা দরকার। ওর মতো প্রতিভাবান বোলারকে সময় দেওয়া দরকার। দিনটা খারাপ গেল না ভাল, এটা খুব গুরুত্বপূর্ণ নয়। দেশের হয়ে খেলছে। এটাই ওর কাছে বড় ব্যাপার। প্রথম ম্যাচে যেমনই করুক, আমি খুশি।’’

হার্দিক মুগ্ধ হয়েছেন আইরিশ ব্যাটার হ্যারি টেক্টরের ইনিংস দেখে। ম্যাচের পর সে কথা বলেছেনও। পরে টেক্টরকে একটি ব্যাট উপহার দিয়েছেন তিনি। তাঁর আশা ২২ বছরের তরুণ ব্যাটারকে আগামী দিনে আইপিএলেও দেখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE