Advertisement
১৮ জুন ২০২৪
WPL 2023

দিল্লির ওপেনারদের থামাতে ছক তৈরি, বলছেন হরমনপ্রীত

রবিবার, মেয়েদের টি-টোয়েন্টি লিগ ফাইনালে মুখোমুখি হচ্ছে প্রতিযোগিতার সেরা দু’টো দল। দিল্লি এবং মুম্বই।

An image of Meg Lanning and Harmanpreet Kaur

যুযুধান: ফাইনালের আগে দুই অধিনায়ক ল্যানিং এবং হরমন।  ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ০৮:৩৩
Share: Save:

দিল্লি ক্যাপিটালসের দুই ওপেনারের সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্স বোলারদের দ্বৈরথ। এর উপরে হয়তো ঠিক হয়ে যাবে প্রথম ডব্লিউপিএল ট্রফি কার হাতে উঠবে।

আজ, রবিবার, মেয়েদের টি-টোয়েন্টি লিগ ফাইনালে মুখোমুখি হচ্ছে প্রতিযোগিতার সেরা দু’টো দল। দিল্লি এবং মুম্বই। তার আগে শনিবার, মুম্বইয়ের অধিনায়ক হরমনপ্রীত কৌর বলেছেন, ‘‘পুরো প্রতিযোগিতায় সেরা ওপেনিং জুটি হল দিল্লির মেগ ল্যানিং এবং শেফালি বর্মার। আমাদের বিরুদ্ধে ওরা রানও পেয়েছে।’’ ল্যানিংয়ের আট ম্যাচে সংগ্রহ ৩১০ রান। স্ট্রাইক রেট ১৪১। শেফালির আট ম্যাচে সংগ্রহ ২৪১, স্ট্রাইক রেট ১৮২। তবে হরমনপ্রীত জানিয়েছেন, দিল্লির ওপেনারদের জন্য তাঁদের পরিকল্পনা তৈরি। মুম্বই অধিনায়ক বলেছেন, ‘‘আমরা জানি ল্যানিং আর শেফালি কতটা বিধ্বংসী হতে পারে। তবে আমাদেরও পরিকল্পনা তৈরি। আশা করি, সেই পরিকল্পনা কাজে দেবে।’’ মুম্বইয়ের ভরসা হতে পারেন ইসা ওয়াং। এই পেসার আগের ম্যাচেই হ্যাটট্রিক করেছিলেন।

দিল্লির অধিনায়ক ল্যানিং এ দিন বলেন, ‘‘শেফালির সঙ্গে ব্যাট করার মজাই আলাদা। শুরু থেকেই ও আগ্রাসী ব্যাট করে। বিপক্ষকে প্রথম থেকেই আক্রমণ করে ম্যাচটা আমাদের দিকে নিয়ে আসে। আশা করছি, ফাইনালে এ রকমই একটা ইনিংস পাব শেফালির থেকে।’’ এই প্রতিযোগিতায় ইতিমধ্যে দু’টি অর্ধশত রানের ইনিংস খেলেছেন ভারতীয় ওপেনার শেফালি।

ল্যানিংয়ের মুখে শোনা গিয়েছে বিপক্ষ দলের প্রশংসাও। দিল্লির অধিনায়ক বলেছেন, ‘‘মুম্বই খুবই বিপজ্জনক দল। ওদের দলে দারুণ সব ক্রিকেটার আছে। আমরা জানি, কাল একটা কঠিন পরীক্ষার মুখে পড়ব আমরা।’’ সতীর্থদের প্রতি কী বার্তা দিয়েছেন তিনি? ল্যানিংয়ের মন্তব্য, ‘‘আমরা এত দিন হাসিমুখে খেলে এসেছি। ফাইনালেও সেটা করতে চাই। মেয়েদের বলেছি, তোমরা ফাইনালটা উপভোগ করো।’’

মুম্বই অধিনায়ক হরমনপ্রীত জানাচ্ছেন, তাঁর দলের ক্রিকেটারেরাও চনমনে হয়ে আছেন ফাইনালের আগে। তিনি বলেছেন, ‘‘আমাদের দলে অনেক নেতা আছে। যারা নিজেদের দেশের অধিনায়ক বা সহ-অধিনায়ক। ওরা থাকায় দলের পরিবেশটা আরও ভাল হয়ে উঠেছে।’’ এ দিন প্রশ্ন ওঠে, এই প্রতিযোগিতার ছোট মাঠ নিয়েও। হরমনপ্রীত জানান, মাঠের আয়তন নিয়ে সিদ্ধান্ত নেন প্রশাসকরা, ক্রিকেটারেরা নন।

ল্যানিং জানিয়েছেন, ফাইনালে ফিল্ডিং গুরুত্বপূর্ণ হতে চলেছে। তাঁর কথায়, ‘‘যে দল ভাল ফিল্ডিং করছে, তারাই ডব্লিউপিএলে ভাল করছে।’’ ফাইনাল নিয়ে ল্যানিংয়ের মন্তব্য, ‘‘দিল্লি এবং মুম্বই, দু’টো দলই গোটা প্রতিযোগিতায় ভাল খেলেছে। আমাদের মধ্যে দু’টো ম্যাচ খুব ভাল হয়েছে। ফাইনালে আমরা একটা ভাল দলের মোকাবিলা করার জন্য তৈরি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE