Advertisement
২১ মে ২০২৪
Women Asia Cup

কেন হারতে হল পাকিস্তানের কাছে? জানালেন হরমনপ্রীত

পাকিস্তানকে হালকা ভাবে নেওয়ায় হল ভারতকে? মানতে নারাজ অধিনায়ক হরমনপ্রীত। তাঁর দাবি, পাকিস্তানের বিরুদ্ধে বিশেষ পরিকল্পনা ছিল তাঁদের। সেই পরিকল্পনা সফল না হওয়ায় হারতে হয়েছে।

পাকিস্তানের কাছে হেরে হতাশ হরমনপ্রীত।

পাকিস্তানের কাছে হেরে হতাশ হরমনপ্রীত। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৪:৩৪
Share: Save:

মহিলাদের এশিয়া কাপের ম্যাচে পাকিস্তানের কাছে ১৩ রানে হেরেছে ভারত। খাতায় কলমে শক্তিশালী ভারতীয় দলের হারের পর হরমনপ্রীত কৌরদের পারফরম্যান্স প্রশ্নের মুখে। হরমনপ্রীত অবশ্য পাকিস্তানের কাছে হার নিয়ে চিন্তিত নন। তাঁর দাবি, লিগ পর্বের নিয়মরক্ষার ম্যাচ তাঁরা খেলেছেন বিশেষ পরিকল্পনা করেই।

দলের যে ব্যাটাররা নিয়মিত ব্যাট করার সুযোগ পান না, তাঁদের সুযোগ দেওয়াই পাকিস্তান ম্যাচে লক্ষ্য ছিল ভারতীয় দলের। হরমনপ্রীত বলেছেন, ‘‘কয়েক জন ব্যাটারকে আমরা খেলার সুযোগ দিতে চেয়েছিলাম। উইকেটে সময় কাটাতে দিতে চেয়েছিলাম। পাকিস্তানের বিরুদ্ধে সেই পরীক্ষার মূল্য দিতে হয়েছে আমাদের।’’

জয়ের জন্য ১৩৮ রান তাড়া করতে নেমে ১২৪ রানেই শেষ হয়ে যায় ভারতীয় দলের ইনিংস। হরমনপ্রীত বলেছেন, ‘‘তাড়া করার মতোই লক্ষ্য ছিল। মাঝের ওভারগুলোয় আমরা ভাল রান করতে পারিনি। বিশ্বকাপের আগে দলের সকলকে পর্যাপ্ত খেলার সুযোগ দেওয়াটাও গুরুত্বপূর্ণ।’’ তিনি আরও বলেছেন, ‘‘দলের অন্যদের কাছে একটা দারুণ সুযোগ ছিল। কোনও দলকেই আমরা হালকা ভাবে নেওয়ার কথা ভাবি না। এটাও খেলার অংশ। পাকিস্তান যথেষ্ট ভাল ক্রিকেট খেলেছে এবং যোগ্য দল হিসাবেই জিতেছে। বেশ কিছু জায়গা শক্তিশালী করার জন্য আমাদের পরিশ্রম করতে হবে।’’

শুক্রবারের ম্যাচে হরমনপ্রীত নিজে সাত নম্বরে ব্যাট করতে আসেন। তাঁর আগে ব্যাট করতে এসেছেন দয়ালান হেমলতা, পূজা বস্ত্রকার, দীপ্তি শর্মা। পাকিস্তানের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হয় স্মৃতি মন্ধানা, জেমাইমা রডরিগেজকে। তাই পাকিস্তানের বিরুদ্ধে হারকে বিশেষ গুরুত্ব দিতে চান না ভারতীয় দলের অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Women Asia Cup India VS Pakistan Harmanpreet Kaur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE