Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

নিলামে সব থেকে বেশি ক্রিকেটার কিনতে পারবে কলকাতা, কত? অন্য দলগুলি কোন জায়গায়

দলের দুর্বলতা ঢাকার সুযোগ পাবে আইপিএল ফ্র্যাঞ্চাইজ়িগুলি। ১৯ ডিসেম্বরের নিলাম থেকে প্রয়োজন মতো ক্রিকেটার কেনার সুযোগ রয়েছে। তবে কোন দল কত জন ক্রিকেটারকে কিনতে পারবে, তা নির্দিষ্ট।

picture of KKR

(বাঁদিকে) কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীর এবং সিইও বেঙ্কি মাইসোর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১৪:৩৬
Share: Save:

শক্তিশালী দল তৈরির জন্য ১৯ ডিসেম্বরের জন্য অপেক্ষা করছে আইপিএল ফ্র্যাঞ্চাইজ়িগুলি। দুবাইয়ের নিলামে ভাল ক্রিকেটারদের ঘরে তুলতে চাইবে সবাই। কিন্তু চাইলেই তো হবে না। কোন ফ্র্যাঞ্চাইজ়ি কত জন ক্রিকেটারকে নিতে পারবে, তা আগে থেকেই নির্দিষ্ট রয়েছে। সব মিলিয়ে ১০টি ফ্র্যাঞ্চাইজ়ি ৩০ জন বিদেশি-সহ ৭৭ জন ক্রিকেটারকে কিনতে পারবে।

সব থেকে বেশি ক্রিকেটার কিনতে পারবে কলকাতা নাইট রাইডার্স। শাহরুখ খানের দল আসন্ন নিলাম থেকে মোট ১২ জন ক্রিকেটারকে কিনতে পারবে। তার মধ্যে বিদেশি ক্রিকেটার থাকতে পারে সর্বোচ্চ চার জন। কেকেআরের পরেই রয়েছে দিল্লি ক্যাপিটালস। তারা চার জন বিদেশি-সহ ন’জনকে কিনতে পারবে।

আট জন করে ক্রিকেটার কিনতে পারবে চারটি ফ্র্যাঞ্চাইজ়ি। তার মধ্যে গুজরাত টাইটান্স নিতে পারবে দু’জন বিদেশি ক্রিকেটারকে। মুম্বই ইন্ডিয়ান্স চার জন ক্রিকেটারকে নিতে পারবে। রাজস্থান রয়্যালস তিন জন এবং পঞ্জাব কিংস দু’জন ক্রিকেটারকে কিনতে পারবে।

চারটি ফ্র্যাঞ্চাইজ়ি ছ’জন করে ক্রিকেটারকে নিতে পারবে। তারা হল চেন্নাই সুপার কিংস, লখনউ সুপার জায়ান্টস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং সানরাইজার্স হায়দরাবাদ। এদের মধ্যে চেন্নাই, বেঙ্গালুরু এবং হায়দরাবাদ তিন জন করে বিদেশি ক্রিকেটার নিতে পারবে। লখনউ নিতে পারবে দু’জন বিদেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Auction KKR BCCI Cricketer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE