Advertisement
১৬ মে ২০২৪
Cricket Association of Bengal

ইডেনে বিশ্বকাপের টিকিট পেতে সমস্যায় সদস্যেরাও, এখনও আশ্বাস দিচ্ছে বাংলার ক্রিকেট সংস্থা

ওয়েবসাইটের মাধ্যমে টিকিট কাটার কথা, সেখানে ঢুকতেই পারছেন না বলে অভিযোগ করছেন সিএবি-র অনেক সদস্য। যদিও সিএবি-র তরফে দাবি, ইতিমধ্যেই অনেকে টিকিট কেটেছেন।

Eden Gardens

ইডেন গার্ডেন্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৪:১৮
Share: Save:

বাংলার ক্রিকেট সংস্থার (সিএবি) সদস্যদের টিকিট কাটতে সমস্যা। যে ওয়েবসাইটের মাধ্যমে টিকিট কাটার কথা, সেখানে ঢুকতেই পারছেন না বলে অভিযোগ করছেন অনেকে। যদিও সিএবি-র তরফে দাবি, ইতিমধ্যেই অনেক সদস্য টিকিট কেটেছেন। সেই তথ্য তাদের কাছে জমা পড়েছে। বাকিদের চেষ্টা চালিয়ে যাওয়ার পরামর্শ দিলেন সিএবি সচিব নরেশ ওঝা।

শুক্রবার সিএবি-র তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল যে, এ বারে সব সদস্যকে টিকিট দেওয়া সম্ভব হচ্ছে না। ভারতীয় ক্রিকেট বোর্ডের জন্য সুপ্রিম কোর্ট যে নিয়ম ঠিক করেছে, সেই অনুযায়ী সিএবির সদস্যদের বিনামূল্যে টিকিট দেওয়ার কথা। কিন্তু সেই টিকিটের সংখ্যা সীমিত। অর্থাৎ, সব সদস্য টিকিট পাবেন না। ‘আগে এলে আগে পাবেন’ ভিত্তিতে টিকিট দেওয়ার কথা জানিয়েছে সিএবি।

সদস্যেরা জানাচ্ছেন যে, সংশ্লিষ্ট ওয়েবসাইটে গেলে দেখাচ্ছে “রিসোর্স লিমিট ইজ় রিচড।” অর্থাৎ ওয়েবসাইটে যত সংখ্যক মানুষ একসঙ্গে ঢুকতে পারতেন, তাঁরা ইতিমধ্যেই ঢুকে পড়েছেন। নাম প্রকাশ্যে অনিচ্ছুক সিএবি-র এক সদস্য বললেন, “আন্তর্জাতিক ম্যাচ থাকলে প্রতি বার আমাদের টিকিট দেওয়া হয়। কিন্তু এ বারেই এই অনলাইন ব্যবস্থা করা হল। সময়ের আগে থেকেই সাইটে ঢোকার চেষ্টা করছি টিকিট কাটার জন্য। কিন্তু সাইট খুলছেই না।”

gfx

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বিপত্তির এখানেই শেষ নয়। শুক্রবারের বিজ্ঞপ্তিতে যে ওয়েবসাইটের কথা বলা হয়েছিল, তাতে ভুল ছিল। সিএবি-র তরফে শনিবার ভুল শুধরে নিয়ে আরও একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়। কিন্তু সেই ওয়েবসাইটেও ঢোকা যাচ্ছে না।

ইডেনে মোট পাঁচটি ম্যাচ রয়েছে। সেই ম্যাচের টিকিট অনলাইনে বুক করতে হবে সিএবি-র সদস্যদের। সিএবি-র ওয়েবসাইটে গিয়ে টিকিট বুক করতে হবে। শনিবার সকাল ১১টা থেকে শুরু হয়েছে বুকিং। সিএবি সচিব নরেশ ওঝা আনন্দবাজার অনলাইনকে বললেন, “একটি সংস্থার মাধ্যমে এই টিকিট দেওয়ার কাজটি হচ্ছে। ওয়েবসাইটটি তারা দেখছে। আমি নিজে সেই সংস্থার সঙ্গে যোগাযোগ রেখেছি। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রায় ৩০০ জন টিকিট বুক করেছেন বলে আমাকে জানানো হয়েছে। বাকিদের চেষ্টা করতে হবে। সেই কারণেই রাত ৮টা পর্যন্ত সময় দেওয়া হয়েছে। সেই সময়ের মধ্যে সবাই নিশ্চয়ই পারবেন।”

website

সিএবি-র দেওয়া ওয়েবসাইট খুলতে গেলে যা দেখাচ্ছে।

সিএবি-র এই মুহূর্তে সদস্য সংখ্যা প্রায় ১১ হাজার। সদস্যদের জন্য কতগুলি টিকিট রাখা হয়েছে তা সিএবি-র পক্ষ থেকে জানানো হয়নি। নরেশ বললেন, “আমাদের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে যে সংখ্যক টিকিট দেওয়ার কথা ঠিক হয়েছিল, সেটাই বরাদ্দ করা হয়েছে। টিকিট পাওয়া যাচ্ছে না এমন নয়। অনেকেই টিকিট পেয়েছেন। কিন্তু সকলে হয়তো একসঙ্গে সাইটে ঢোকার চেষ্টা করছেন, তাই অসুবিধা হচ্ছে। যে সংখ্যক টিকিট ছাড়া হয়েছে, তা নিশ্চয়ই বুক করা যাবে।”

সিএবি-র দেওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী, শনিবার সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত টিকিট বুক করা যাবে। শনিবার পাওয়া যাবে বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস (২৮ অক্টোবর), বাংলাদেশ বনাম পাকিস্তান (৩১ অক্টোবর) এবং পাকিস্তান বনাম ইংল্যান্ড (১১ নভেম্বর) ম্যাচের টিকিট। সোমবার (২৩ অক্টোবর) সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত পাওয়া যাবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (৫ নভেম্বর) এবং সেমিফাইনাল (১৬ নভেম্বর) ম্যাচের টিকিট।

আগে গেলে আগে পাওয়া যাবে নিয়মে বাংলার ক্রিকেট সংস্থার ওয়েবসাইটে গিয়ে টিকিট বুক করতে হবে। তার পর ইডেনে গিয়ে সদস্য কার্ড দেখিয়ে টিকিট সংগ্রহ করতে হবে। বয়স সত্তোর্ধ্ব এক সিএবি সদস্য বলেন, “আমার মতো বয়সে অনলাইনে টিকিট কাটা খুব সহজ নয়। আমার ছেলে-মেয়ে এখানে থাকে না। তারা সব বাইরে। নিজেকেই চেষ্টা করতে হচ্ছে। অনলাইনে এই ভাবে টিকিট বুক করা তার পর আবার ইডেনে সেই টিকিট আনতে যাওয়া আমার জন্য সত্যিই বেশ কঠিন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eden Gardens CAB ICC World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE