Advertisement
২৯ মে ২০২৪
Mohammed Shami

‘লজ্জাজনক ঘটনা’, গোয়েন্‌কার ঘটনায় খুশি হতে পারছেন না শামি

গত বুধবার লোকেশ রাহুলকে ভর্ৎসনা করেছিলেন সঞ্জীব গোয়েন্‌কা। যা এখনও মেনে নিতে পারছেন না মহম্মদ শামি। বাংলার পেসার সমালোচনা করলেন বাংলার শিল্পপতির। ক্রিকেটারদের সম্মান করার পরামর্শ দিলেন শামি।

Mohammed Shami

মহম্মদ শামি। ছবি: এএফপি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ২৩:৪৯
Share: Save:

মাঠেই লোকেশ রাহুলকে ভর্ৎসনা করেছিলেন সঞ্জীব গোয়েন্‌কা। গত বুধবার সেই ঘটনা ঘটেছিল। যা এখনও মেনে নিতে পারছেন না মহম্মদ শামি। বাংলার পেসার সমালোচনা করলেন বাংলার শিল্পপতির। ক্রিকেটারদের সম্মান করার পরামর্শ দিলেন শামি।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে হেরে গিয়েছিল লখনউ সুপার জায়ান্টস। সেই হারের পর গোয়েন্‌কাকে দেখা গিয়েছিল উত্তেজিত ভাবে রাহুলের সঙ্গে কথা বলতে। যা নিয়ে সমালোচনার ঝড় উঠেছিল। যদিও পরে রাহুলকে নিজের বাড়িতে নৈশভোজের আমন্ত্রণ জানিয়েছিলেন গোয়েন্‌কা। তাতেও শান্ত হচ্ছেন না শামি। তিনি বলেন, “ক্রিকেটারদের একটা সম্মান আছে। আর মালিক নিজেও এক জন সম্মানীয় ব্যক্তি। অনেক মানুষ আপনাকে দেখছে। আপনার দেখে শিখছে। ক্যামেরার সামনে যদি এমন হয়, তাহলে সেটা খুব লজ্জাজনক ঘটনা।”

গত বুধবার ম্যাচের পরেই গোয়েন্‌কা নেমে আসেন মাঠে। বাউন্ডারির ধারে দাঁড়িয়ে রাহুলকে হাত নেড়ে নেড়ে অনেক কিছু বোঝাতে থাকেন। তাঁর আচরণ দেখেই বোঝা যাচ্ছিল, দলের এই হারে তিনি খুশি নন। কিছু কিছু ক্রিকেটারের দিকে হাত দেখিয়ে ইঙ্গিত করতে থাকেন গোয়েন্‌কা। তাঁর গলার স্বরও যে বেশ উঁচু ছিল, সেটাও বোঝা গিয়েছে ভিডিয়ো দেখে। গোয়েন্‌কার দাপটের সামনে রাহুল কিছু বলতেই পারেননি। তিনি চুপচাপ মাথা নিচু করে দাঁড়িয়েছিলেন। গোয়েন্‌কার কথা শুনছিলেন। পরে কোচ জাস্টিন ল্যাঙ্গারকেও বেশ কিছু কথা বলেন গোয়েন্‌কা।

সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া মাত্রই সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। ভারতীয় দলের একজন ক্রিকেটারের প্রতি দলমালিকের এমন আচরণে খুশি হতে পারেননি সমর্থকেরা। তাঁদের দাবি, দলের হারে মালিকের রাগ হতেই পারে। সেটা তো সাজঘরে ফিরেও বোঝানো যেত। মাঠের মধ্যে সবার সামনে এ ভাবে রাহুলকে ‘অপমান’ করার যৌক্তিকতা নিয়েও প্রশ্ন তুলেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami KL Rahul Lucknow Super Giants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE