Advertisement
২১ মে ২০২৪
Shubman Gill

বিতর্কিত ক্যাচ নিয়ে প্রশ্ন, ম্যাচ ফি-র ১১৫ শতাংশ জরিমানা শুভমনের! সাজা রোহিত, কোহলিদেরও

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আউট হয়ে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছিলেন শুভমন গিল। তাঁকে শাস্তি দিয়েছে আইসিসি। ম্যাচ ফি-র ১১৫ শতাংশ জরিমানা করা হয়েছে ভারতীয় ক্রিকেটারকে।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ জুন ২০২৩ ১৩:০৯
Share: Save:

বিতর্কিত ক্যাচ নিয়ে প্রশ্ন তুলে আইসিসির কাছে শাস্তি পেতে হল শুভমন গিলকে। ভারতীয় ক্রিকেটারের ম্যাচ ফি-র ১১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। অর্থাৎ, যা ম্যাচ ফি পান তার থেকে বেশি টাকা জরিমানা হিসাবে দিতে হবে ভারতীয় ওপেনারকে। দলের বাকি ক্রিকেটারদেরও জরিমানা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। রোহিত শর্মা, বিরাট কোহলিদের ম্যাচ ফি-র ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে।

আইসিসি একটি বিবৃতিতে জানিয়েছে, বল করার নির্দিষ্ট সময়ের মধ্যে ৫ ওভার কম বল করেছে ভারত। তাই আইসিসির ‘কোড অফ কন্ডাক্ট’-এর ২.২২ ধারায় শাস্তি দেওয়া হয়েছে ভারতীয় দলকে। প্রতি ওভারের জন্য ক্রিকেটারদের ম্যাচ ফি-র ২০ শতাংশ করে জরিমানা করা হয়েছে। ৫ ওভার কম বল করায় মোট ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে ক্রিকেটারদের।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আরও জানিয়েছে, টেস্টের চতুর্থ দিনে আউট হয়ে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে আইসিসির ‘কোড অফ কন্ডাক্ট’-এর ২.৭ ধারা ভেঙেছেন শুভমন। সেই কারণে তাঁকে অতিরিক্ত ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। অর্থাৎ, ম্যাচ ফি-র ১১৫ শতাংশ জরিমানা দিতে হবে ভারতীয় ওপেনারকে।

শাস্তি পেয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাও। কামিন্সরা বল করার সময় নির্ধারিত সময়ে ৪ ওভার কম করেছেন। তাই প্রতি ওভারে ২০ শতাংশ হিসাবে ম্যাচ ফি-র ৮০ শতাংশ জরিমানা করা হয়েছে অস্ট্রেলিয়ার প্রত্যেক ক্রিকেটারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shubman Gill ICC India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE