Advertisement
০৫ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপে ভারতের কাছে হারের পর আরও সমস্যায় পাকিস্তান, শাস্তি হতে পারে বাবরদের কর্তার

আমদাবাদের ভারত-পাকিস্তান ম্যাচের পরিবেশ দেখে একটি মন্তব্য করেছিলেন বাবরদের টিম ডিরেক্টর। তাঁর সেই মন্তব্য পছন্দ হয়নি আইসিসি কর্তাদের।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ২০:৫৯
Share: Save:

ভারতের কাছে বিশ্বকাপের ম্যাচে হারের পর আরও সমস্যায় পাকিস্তান। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসির) রোষের মুখে পাকিস্তানের টিম ডিরেক্টর মিকি আর্থার। ভারত-পাকিস্তান ম্যাচের পর তাঁর ‘দিপাক্ষিক সিরিজ়’ মন্তব্য ভাল ভাবে নেননি আইসিসি কর্তারা। আর্থারের বক্তব্য প্রাথমিক ভাবে আপত্তিজনক মনে হয়েছে তাঁদের।

আমদাবাদের ম্যাচের পর আর্থার বলেছিলেন, পরিবেশ দেখে তাঁর মনে হচ্ছে, বিশ্বকাপ নয় দ্বিপাক্ষিক সিরিজ়‌ খেলতে এসেছেন। গত ১৪ অক্টোবর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে পাকিস্তানের সমর্থক ছিলেন হাতে গোনা কয়েক জন। লক্ষাধিক ভারতীয় সমর্থকের ভিড়ে তাঁদের খুঁজেই পাওয়া যায়নি। স্বাভাবিক ভাবেই বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচে গ্যালারির সম্পূর্ণ সমর্থন ছিল রোহিত শর্মাদের দিকে। পাক অধিনায়ক বাবর আজ়মকে দর্শকদের একাংশের বিদ্রুপের মুখেও পড়তে হয়েছিল। সেই সব দেখেই ওই মন্তব্য করেছিলেন আর্থার।

আর্থারের ওই মন্তব্য ভাল ভাবে নেয়নি আইসিসি। সংস্থার চেয়ারম্যান গ্রেগ বার্কলে অবশ্য আর্থারের বক্তব্য নিয়ে বিশেষ ভাবতে রাজি নন। তিনি বলেছেন, ‘‘আমাদের প্রতিটি ইভেন্ট নিয়েই বিভিন্ন সমালোচনা হয়। আমরা সব সময় চেষ্টা করি ভাল ভাবে ইভেন্ট আয়োজন করার। আরও ভাল করার লক্ষ্য থাকে আমাদের। বিশ্বকাপ সবে শুরু হয়েছে। আশা করি যে সমস্যাগুলো রয়েছে, সেগুলো মিটে যাবে। আমরা নিশ্চিত ভাবে পর্যালোচনা করে দেখব কী করে আরও ভাল বিশ্বকাপ আয়োজন করা যায়। তবে আমরা নিশ্চিত যে এ বারের বিশ্বকাপ দুর্দান্ত একটা ইভেন্ট হতে চলেছে।’’ আর্থারের মন্তব্য নিয়ে বার্কলে সরাসরি মন্তব্য না করলেও আইসিসি সূত্রে খবর, বিষয়টি তাঁরা ভাল ভাবে নেননি। তাঁরা আর্থারের মন্তব্য খতিয়ে দেখছেন। বাবর আজ়মদের টিম ডিরেক্টরের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নিতে পারে আইসিসি।

আর্থারের মন্তব্য ভাল ভাবে নেননি পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারেরাও। একাধিক প্রাক্তনের মতে, নিজের যে কাজ সেটা না করে অকারণে বিতর্ক বাড়াচ্ছেন আর্থার। ওয়াসিম আক্রমের মতে, আর্থারের কাজ ক্রিকেট, দলের পরিকল্পনা নিয়ে কথা বলা। মাঠের পরিবেশ নিয়ে নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE