Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs Pakistan cricket

পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ শুরু, হরমনদের প্রশংসায় ভরিয়ে দিলেন বিরাটরা

রবিবার মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে যাত্রা শুরু করলেন হরমনরা। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান তোলে ১৪৯ রান। যা এক ওভার বাকি থাকতেই তুলে নেয় ভারত।

Indian woman player Deepti Sharma with teammates celebrates

পাকিস্তানের বিরুদ্ধে ৭ উইকেটে ম্যাচ জেতে ভারত। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:১৪
Share: Save:

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে শুরু করল ভারত। ৭ উইকেটে এই জয়ের পর বিরাট কোহলি, সচিন তেন্ডুলকররা প্রশংসায় ভরিয়ে দিলেন হরমনপ্রীত কৌরদের। বড় রান তাড়া করে জয়ের প্রশংসা বিরাটের গলায়। সপরিবার খেলা দেখলেন সচিন।

রবিবার মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে যাত্রা শুরু করলেন হরমনরা। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান তোলে ১৪৯ রান। স্মৃতি মন্ধানাহীন ভারতীয় দলের জয়ের জন্য ১৫০ রান প্রয়োজন ছিল। যা এক ওভার বাকি থাকতে তুলে নেন জেমাইমা রডরিগেজ়রা। ৭ উইকেটে ম্যাচ জেতার পর বিরাট টুইট করে লেখেন, “পাকিস্তানের মেয়েদের দলের বিরুদ্ধে অসাধারণ জয়। এ রকম চাপের ম্যাচে এত রান তাড়া করে জয় সত্যিই প্রশংসনীয়। প্রতিটা প্রতিযোগিতা আমাদের মেয়েদের দল যে ভাবে শুরু করছে, সেটা পরের প্রজন্মকে অনুপ্রেরণা দেবে। সেটা মেয়েদের ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যাবে।”

সচিন খেলা দেখছিলেন স্ত্রী অঞ্জলি এবং ছেলে অর্জুনের সঙ্গে। সচিন টুইট করে লেখেন, “অঞ্জলি এবং অর্জুনের সঙ্গে খেলা দেখছিলাম। দারুণ উপভোগ করলাম। শেফালি (বর্মা) দারুণ শুরু করল। জেমাইমা সেটাকে এগিয়ে নিয়ে গেল আর রিচা (ঘোষ) শেষ করল। ভারতকে জিততে দেখে দারুণ লাগল।”

জেমাইমাদের প্রশংসা করেছেন মিতালি রাজও। মেয়েদের দলের প্রাক্তন অধিনায়ক বলেন, “শুরুটা দারুণ হল। এই রান তাড়া করাটা খুব সহজ ছিল না, কিন্তু জেমাইমা এবং রিচা চাপ সামলে দেয়। দুর্দান্ত জয়। আগামী ম্যাচগুলির জন্য শুভেচ্ছা রইল।” চেতেশ্বর পুজারা বলেন, “প্রতিযোগিতার শুরুটা ভাল হল। সকলে খুব ভাল খেলেছে। মেয়েদের দলকে অভিনন্দন। এটা ধরে রাখতে হবে।”

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে সব থেকে বেশি রান তাড়া করে জয়ের তালিকায় দ্বিতীয় স্থানে থাকবে এই জয়। ২০০৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৬৪ রান তাড়া করে জিতেছিল ইংল্যান্ড। তালিকায় তার পরেই থাকবে ভারতের এই জয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE