Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Imran Khan

ভারতীয় বোর্ডকে নজিরবিহীন আক্রমণ ইমরানের, ‘ওদের বড্ড টাকার অহঙ্কার’

ভারত এবং পাকিস্তানের ক্রিকেটীয় সম্পর্ক নিয়ে সাম্প্রতিক বিতর্কে এ বার মুখ খুললেন ইমরান খান। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী জানিয়ে দিলেন, দু’দেশের খেলা নিয়ে যা চলছে তা দুঃখজনক।

imran khan

ভারতীয় ক্রিকেট বোর্ডকে কড়া আক্রমণ করলেন ইমরান খান। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৯:১৯
Share: Save:

পাকিস্তানকে বিশ্বকাপ জিতিয়েছেন তিনি। এখন ক্রিকেট ছেড়ে রাজনীতিতে মন দিয়েছেন বেশি। কিন্তু ক্রিকেট পুরোপুরি ভুলে গিয়েছেন এমনটা নয়। ভারত এবং পাকিস্তানের ক্রিকেটীয় সম্পর্ক নিয়ে সাম্প্রতিক বিতর্কে এ বার মুখ খুললেন ইমরান খান। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী জানিয়ে দিলেন, দু’দেশের খেলা নিয়ে যা চলছে তা দুঃখজনক। পাশাপাশি ভারতকে একহাত নিয়ে জানিয়েছেন, টাকা রয়েছে বলেই ক্রিকেটবিশ্বে দাদাগিরি দেখাতে পারছে ভারত।

ইমরানের কথায়, “ভারত এবং পাকিস্তানের সম্পর্ক দুঃখজনক। ভারত এমন অহঙ্কার দেখায় যেন ওরা ক্রিকেটবিশ্বের মহাশক্তি। ভারত ক্রিকেট খেলে গোটা বিশ্ব থেকে অনেক টাকা মুনাফা করে। তাই হয়তো ওরা প্রতিপক্ষ দল কে হবে, সেটা ইচ্ছে অনুযায়ী বেছে নিতে পারে। ক্রিকেটের মহাশক্তি বলেই হয়তো ওদের এত অহঙ্কার।”

ইমরানের আরও অভিযোগ, বেছে বেছে পাকিস্তানের ক্রিকেটারদেরই লক্ষ্য করে আক্রমণ করে ভারত। পাকিস্তানে এত ভাল টি-টোয়েন্টি লিগ থাকা সত্ত্বেও তাদের হেলাফেলা করে। ইমরান বলেছেন, “বিসিসিআই পাকিস্তানের ক্রিকেটারদের আক্রমণ করে, যা ওদের অহঙ্কারের সমতুল্য। কিন্তু পাকিস্তানেও এখন উচ্চমানের টি-টোয়েন্টি লিগ (পিএসএল) রয়েছে। সেখানেও বিদেশি ক্রিকেটাররা খেলে।”

পাকিস্তানের ক্রিকেটারদেরও তিনি বলে দিয়েছেন, আইপিএলে খেলার কথা ভেবে মাথা না ঘামাতে। ইমরানের কথায়, “যদি ভারত কোনও দিন পাকিস্তানের ক্রিকেটারদের আইপিএলে খেলতে না-ও দেয়, তা হলে সেটা নিয়ে ভাবার কোনও কারণ নেই। পাকিস্তানে অনেক প্রতিভাবান তরুণ ক্রিকেটার রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Khan BCCI India vs Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE