Advertisement
১৪ জুন ২০২৪
India A

শেষ দিনে মুকেশদের প্রয়োজন ৮ উইকেট, অভিমন্যুর শতরানে জয়ের গন্ধ পাচ্ছে ভারত ‘এ’

শেষ দিনে জিততে হলে ভারত ‘এ’ দলের প্রয়োজন ৮টি উইকেট। অন্য দিকে, বাংলাদেশ ‘এ’ পিছিয়ে রয়েছে ২৬১ রানে।

বাংলাদেশ ‘এ’ দলের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৬ উইকেট নেন মুকেশ কুমার।

বাংলাদেশ ‘এ’ দলের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৬ উইকেট নেন মুকেশ কুমার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ২৩:১৫
Share: Save:

জয়ের জন্য আর ৮ উইকেট প্রয়োজন ভারত ‘এ’ দলের। শেষ দিনে সেই চেষ্টাই করবেন মুকেশ কুমাররা। বুধবার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরনের শতরানেই জয়ের রাস্তা খুলে ফেলেছিল ভারত ‘এ’। সেই রাস্তা আরও চওড়া করলেন সৌরভ কুমাররা।

প্রথম ইনিংসে বাংলাদেশ ‘এ’ শেষ হয়ে গিয়েছিল ২৫২ রানে। একাই ৬টি উইকেট তুলে নিয়েছিলেন মুকেশ কুমার। ব্যাট করতে নেমে অভিমন্যু ১৫৭ রানের ইনিংস খেলেন। ৫২ রান করেন চেতেশ্বর পুজারা। ভারতের হয়ে বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নামার আগে অনুশীলন হয়ে গেল তাঁর। ৮৩ রান করেন জয়ন্ত যাদব। শ্রীকর ভরত করেন ৭৭ রান। রবীন্দ্র জাডেজার জায়গায় সুযোগ পাওয়া সৌরভ করেন ৫৫ রান। অর্ধশতরান করেন পেসার নবদীপ সাইনিও। ব্যাট হাতে মুকেশ ২৩ রান করে অপরাজিত। ৫৬২ রান তুলে এক উইকেট বাকি থাকতেই ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেন অভিমন্যু।

বাংলাদেশ শেষ বেলায় ব্যাট করতে নেমে ৪৯ রানে দু’উইকেট হারায়। সাজঘরে ফিরে গিয়েছেন জাকির হাসান। যিনি জাতীয় দলে ডাক পেয়েছেন। আগের ম্যাচে শতরান করেছিলেন তিনি। মাহমুদুল হাসান ১০ রান করে সাজঘরে। ক্রিজে রয়েছেন ওপেনার শাদমান ইসলাম (২২ রানে অপরাজিত) এবং মোমিনুল হক (৪ রানে অপরাজিত)। ভারত ‘এ’ দলের হয়ে একটি করে উইকেট নেন উমেশ যাদব এবং সৌরভ। মুকেশ চার ওভার বলে করে কোনও উইকেট না পেলেও দিয়েছেন মাত্র ৫ রান। উইকেট পাননি নবদীপ এবং জয়ন্তও।

শেষ দিনে জিততে হলে ভারত ‘এ’ দলের প্রয়োজন ৮টি উইকেট। অন্য দিকে, বাংলাদেশ ‘এ’ পিছিয়ে রয়েছে ২৬১ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE