Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Babar Azam

Asia Cup: ক্রিকেটে আবার কবে মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান, জানা গেল দিন

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই এশিয়া কাপে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। কবে খেলতে পারে দুই দেশ? জানা গেল সম্ভাব্য দিন।

কবে মুখোমুখি কোহলী-বাবররা।

কবে মুখোমুখি কোহলী-বাবররা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ১১:৪৫
Share: Save:

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান। তার আগে এশিয়া কাপেও মুখোমুখি হবে দুই দেশ। অগস্টের শেষে শুরু হবে এশিয়া কাপ। জানা গিয়েছে, ভারত এবং পাকিস্তান দু’দেশই এক গ্রুপে পড়েছে। ফলে গ্রুপ পর্বে একে অপরের বিরুদ্ধে খেলতে হবে তাদের। এখনও পর্যন্ত ঠিক রয়েছে, শ্রীলঙ্কাতেই হবে এশিয়া কাপ। যদি না শেষ মুহূর্তে কোনও বদল হয়।

২৭ অগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপের মূলপর্বের খেলা। তার পর দিন, অর্থাৎ ২৮ অগস্ট মুখোমুখি হতে পারে ভারত এবং পাকিস্তান। এখনও সরকারি ভাবে সূচি ঘোষিত না হলেও ওই দিনেই দুই দেশের খেলার সম্ভাবনা। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথম মুখোমুখি হবে দুই প্রতিবেশী দেশ। গত বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে অনায়াসে হারিয়েছিল পাকিস্তান। যে কোনও ফরম্যাটের বিশ্বকাপের সেটাই পাকিস্তানের কাছে ভারতের প্রথম হার। ভারত গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই এ বারের এশিয়া কাপ হচ্ছে ২০ ওভারের। ২০২০ সালে এই প্রতিযোগিতা হওয়ার কথা থাকলেও কোভিডের কারণে তা বাতিল হয়। শেষ বার ২০১৮ সালে বাংলাদেশকে হারিয়ে ষষ্ঠ বারের জন্য কাপ জেতে ভারত। তারাই সবচেয়ে বেশি বার কাপ জিতেছে। শ্রীলঙ্কার পাঁচ বার এবং পাকিস্তান দু’বার এই প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE