Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India

India-Australia: ভারত-অস্ট্রেলিয়া দ্বৈরথ সেপ্টেম্বরে

অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে এই সিরিজ় দু’দেশের ক্রিকেটারদের জন্য আদর্শ প্রস্তুতি মঞ্চ হিসেবে দেখা হতে পারে বলেই খবর।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ০৬:৫২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার আগে দেশের মাটিতেই ডেভিড ওয়ার্নারদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে ভারত। এক অস্ট্রেলীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী অস্ট্রেলিয়ার ঘরের মাঠে জ়িম্বাবোয়ে, নিউজ়িল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের সিরিজ় খেলবে। সেই সঙ্গেই ভারতের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবেন প্যাট কামিন্সরা।

অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে এই সিরিজ় দু’দেশের ক্রিকেটারদের জন্য আদর্শ প্রস্তুতি মঞ্চ হিসেবে দেখা হতে পারে বলেই খবর। কিন্তু ভারতীয় ক্রিকেটারেরা এই সিরিজ় থেকে আদৌ লাভবান হবেন কি না, বলা যাচ্ছে না। কারণ দেশের মাটিতে কি আর অস্ট্রেলিয়ার মতো গতি ও বাউন্স থাকবে? এমনিতেই ভারতীয় দলের একাধিক ব্যাটার বাউন্সার সামলাতে সমস্যায় পড়ছেন। চলতি আইপিএলেই দেখা গিয়েছে শ্রেয়স আয়ার, ঈশান কিশানরা বাউন্সারের বিরুদ্ধে কতটা দুর্বল। তাই অস্ট্রেলিয়ার সঙ্গে দেশের মাটিতে সিরিজ় খেলে প্রস্তুতির দিক থেকে ভারত কতটা এগিয়ে থাকবে, সেটাই প্রশ্ন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যদিও এই সিরিজ় একাধিক নতুন ক্রিকেটারের কাছে নিজেদের প্রমাণ করার মঞ্চ হতে পারে। এই সিরিজ়ের পারফরম্যান্সের ভিত্তিতেই গড়া হতে পারে বিশ্বকাপের দল। এই সিরিজ়কে সেই হিসেবে বিশ্বকাপের মহড়াও বলা যেতে পারে। দীনেশ কার্তিক, উমরান মালিকদের দেখে নেওয়া হতে পারে এই সিরিজ়েই।

সেই অস্ট্রেলীয় সংবাদমাধ্যমের পক্ষ থেকে বলা হয়েছে, ‘‘ক্রিকেট অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে ভারতে টি-টোয়েন্টি সিরিজ় খেলবে। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই দেখা হতে পারে এই সিরিজ়।’’ ভারতীয় দলের আগামী সিরিজ় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় চলবে ৯ থেকে ১৯ জুন। ভারতের মাটিতেই হবে সেই সিরিজ়। তার পরেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু’টি টি-টোয়েন্টি রয়েছে সে দেশে। তার পরে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ ও সাদা বলের সিরিজ় রয়েছে রোহিত শর্মাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE