Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India A

Challenger Trophy: গৌতমের ছক্কায় ইডেনে জিতল ভারত ‘বি’

দল যখন জয়ের যাবতীয় আশা ছেড়ে দিয়েছিল, একা কুম্ভ হয়ে ম্যাচ বার করে দিলেন তিনি। ম্যাচ শেষে তাঁকে ঘিরে উৎসব শুরু হয় ভারত ‘বি’ দলের ক্রিকেটারদের।

উৎসব: শেষ বলে ছয় মেরে জেতালেন গৌতম।

উৎসব: শেষ বলে ছয় মেরে জেতালেন গৌতম। ছবি: সুদীপ্ত ভৌমিক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২১ ০৯:০৭
Share: Save:

ইডেনে চলছে অনূর্ধ্ব-১৯ ত্রিদলীয় চ্যালেঞ্জার ট্রফি। যে প্রতিযোগিতায় লড়ছে ভারত ‘এ’, ভারত ‘বি’ ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। রবিবারই সূচনা হয় প্রতিযোগিতায়। এই সিরিজ় থেকেই ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল বেছে নেওয়া হবে। আর প্রথম দিনেই দুই দল পেয়ে গেল দুই সেঞ্চুরিয়নকে। কিন্তু শেষ বলে ছয় মেরে ভারত ‘বি’ দলকে ম্যাচ জেতালেন অনিশ্বর গৌতম।

প্রথমে ব্যাট করে ভারত ‘এ’ দল। ৫০ ওভারে চার উইকেটে ৩৩৬ রান করে তারা। তিন নম্বরে ব্যাট করতে নেমে ১২৩ বলে ১২৫ রানের দুরন্ত ইনিংস উপহার দিয়ে যান এস কে রশিদ। ওপেনার হরনুর সিংহ করেন ৮৫ বলে ৭২ রান। স্লগ ওভারে ঝোড়ো ইনিংস উপহার দেন সিদ্ধার্থ যাদব। ১৫ বলে ৪২ রানে অপরাজিত থাকেন তিনি।

অনেকেই তখন মনে করেছিলেন, এই ম্যাচ জেতা সম্ভব নয়। কিন্তু ৩৩৭ রান তাড়া করে শেষ বলে ম্যাচ জেতে ভারত ‘বি’ দল। ১০৫ বলে ১০২ রান করেন উদয় সহরণ। ৮৪ বলে ৯১ রান করেন আনশ গোঁসাই। কিন্তু শেষ বলে ছয় মেরে রুদ্ধশ্বাস জয় উপহার দিলেন অনিশ্বর গৌতম। ৩৮ বলে ৫৪ রান করে দলকে জেতালেন এই তরুণ তারকা।

দল যখন জয়ের যাবতীয় আশা ছেড়ে দিয়েছিল, একা কুম্ভ হয়ে ম্যাচ বার করে দিলেন তিনি। ম্যাচ শেষে তাঁকে ঘিরে উৎসব শুরু হয় ভারত ‘বি’ দলের ক্রিকেটারদের।

আজ, সোমবার বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে নামবে অনূর্ধ্ব-১৯ ভারত ‘এ’ দল। দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর সুযোগ পাবেন এস কে রশিদরা।

সংক্ষিপ্ত স্কোর: ভারত ‘এ’ ৩৩৬-৪ (রশিদ ১২৫) বনাম ভারত ‘বি’ ৩৩৭-৬ (উদয় সহরণ ১০২)চার উইকেটে জয়ী ভারত ‘বি’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India A Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE