Advertisement
০২ মে ২০২৪
india cricket

India Vs West Indies: ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে নজির ধবনদের, ৩৪ বছরের পুরনো রেকর্ড ভাঙল ভারত

পোর্ট অফ স্পেনের কুইন’স পার্কে এর আগে ৩০০-র বেশি রান তাড়া করে জেতেনি কোনও দল। সেই নজির গড়লেন শিখর ধবনরা।

নজির গড়লেন ধবনরা

নজির গড়লেন ধবনরা ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ০৯:৪৩
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে নজির গড়ল ভারত। পোর্ট অফ স্পেনের কুইন’স পার্কে ৩৪ বছর পুরনো রেকর্ড ভেঙে দিলেন শিখর ধবনরা। সেই মাঠে এক দিনের ম্যাচে ৩০০-র বেশি রান তাড়া করে প্রথম কোনও দল জিতল।

কুইন’স পার্কে এর আগে ১৯৮৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে ২৭২ রান তাড়া করে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। গর্ডন গ্রিনিজ, রিচি রিচার্ডসনদের সেই রেকর্ড ভাঙলেন ধবনরা। ৩১২ রান তাড়া করে জিতলেন তাঁরা। ভারতের জয়ে বড় ভূমিকা নিলেন শ্রেয়স আয়ার, সঞ্জু স্যামসন ও অক্ষর পটেল। তিন ব্যাটারই অর্ধশতরান করলেন। শেষ দিকে নেমে ৩৫ বলে ৬৪ রানের ম্যাচ জেতানো ইনিংস খেললেন অক্ষর।

ওয়েস্ট ইন্ডিজে এক দিনের ক্রিকেটে সর্বাধিক রান তাড়া করার তালিকায় তিন নম্বরে রয়েছেন ধবনরা। ২০১৯ সালে বার্বাডোজের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩৬২ রান তাড়া করে জিতেছিল ইংল্যান্ড। সেটাই সে দেশে কোনও দলের সর্বাধিক রান তাড়া করে জেতা। দ্বিতীয় স্থানে রয়েছে শ্রীলঙ্কা। ২০০৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বার্বাডোজেই ৩১৯ রান তাড়া করে জিতেছিল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE