Advertisement
০২ ডিসেম্বর ২০২২
T20 Record

বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে নজির! রোহিতরা ভেঙে ফেললেন বাবরের পাকিস্তানের রেকর্ড

এক ক্যালেন্ডার বছরে সব থেকে বেশি টি-টোয়েন্টি ম্যাচ জেতার রেকর্ড এত দিন ছিল পাকিস্তানের। রবিবার অস্ট্রেলিয়াকে হারিয়ে সেই রেকর্ড ভেঙে দিলেন রোহিত শর্মারা। নতুন নজির গড়ল ভারত।

টি-টোয়েন্টিতে বড় নজির রোহিতদের।

টি-টোয়েন্টিতে বড় নজির রোহিতদের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১০:৪৫
Share: Save:

অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি সিরিজে হারিয়ে বড় নজির গড়ল ভারত। এক বছরে সব থেকে বেশি টি-টোয়েন্টি ম্যাচ জেতার রেকর্ড গড়লেন রোহিত শর্মারা। আগে এই রেকর্ড ছিল পাকিস্তানের দখলে। বাবর আজমদের ছাপিয়ে গেলেন রোহিতরা।

Advertisement

হায়দরাবাদে অস্ট্রেলিয়াকে হারিয়ে পাকিস্তানকে টপকে গিয়েছে ভারত। ২০২২ সালে ২১টি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে ভারত। এক বছরে টি-টোয়েন্টিতে এত ম্যাচ জিততে পারেনি কোনও দল। এর আগে ২০২০ সালে ২০টি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছিল পাকিস্তান। এত দিন সেটাই ছিল রেকর্ড। সেই রেকর্ড ভেঙে দিলেন রোহিতরা।

২০২০ সালে ২৯টি ম্যাচ খেলে ২০টি জিতেছিল পাকিস্তান। চলতি বছর ভারতও খেলেছে ২৯টি টি-টোয়েন্টি ম্যাচ। এই রেকর্ডের ব্যবধান অনেক বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে ভারতের। কারণ, এর পরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন রোহিতরা। তার পর অক্টোবরে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ। অর্থাৎ, আরও অনেক ম্যাচ জেতার সুযোগ রয়েছে তাঁদের সামনে।

তবে রেকর্ড গড়লেও চলতি বছর বড় প্রতিযোগিতায় ভাল খেলতে পারেনি ভারত। এশিয়া কাপের ফাইনালে উঠতে পারেননি রোহিত শর্মারা। গত ১৫ বছর টি-টোয়েন্টিতে আইসিসি ট্রফি আসেনি। তাই অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপকে পাখির চোখ করেছেন রোহিতরা। বিশ্বকাপ জিতে ট্রফি খরা কাটাতে চাইছেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.