Advertisement
১৯ মে ২০২৪
india vs england

ইংল্যান্ডে কোহলীরা, প্রশ্ন রোহিত না থাকায়

ইংল্যান্ডে পৌঁছে গেল ভারতীয় ক্রিকেট দল। গত সিরিজের না হওয়া টেস্টটি খেলবে ভারত। কিন্তু দলের সঙ্গে যাননি অধিনায়ক রোহিত শর্মা।

দলের সঙ্গে গেলেন না রোহিত শর্মা।

দলের সঙ্গে গেলেন না রোহিত শর্মা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১২:০৪
Share: Save:

বৃহস্পতিবারই ইংল্যান্ড রওনা হয়ে গেল ভারতীয় দল। যে দলে ছিলেন বিরাট কোহলি, চেতেশ্বর পুজারা, মহম্মদ শামি, রবীন্দ্র জাডেজারা। কিন্তু দেখা যায়নি অধিনায়ক রোহিত শর্মাকে। মুম্বই বিমানবন্দরে রোহিতের অনুপস্থিতি নজরে আসার পরে উঠতে শুরু করে নানা প্রশ্ন।

করোনা সংক্রমণের কারণে গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট না খেলেই ফিরে আসতে হয়েছিল ভারতকে। সেই শেষ টেস্ট খেলতেই এ বার ইংল্যান্ড পাড়ি দিলেন কোহলিরা। টেস্ট সিরিজ়ের পরে থাকছে সাদা বলের দ্বৈরথও। চোটের কারণে ১ জুলাই থেকে শুরু হওয়া একমাত্র টেস্টে খেলতে পারবেন না কে এল রাহুল। রোহিতের অনুপস্থিতি নজরে আসার পরে সংবাদ মাধ্যমে প্রশ্ন উঠে যায়, তা হলে কি ভারত অধিনায়কও চোটের সমস্যায় ভুগছেন? অতীতে অস্ট্রেলিয়া বা দক্ষিণ আফ্রিকা সফরেও চোট বাধা হয়ে দাঁড়িয়েছিল রোহিতের কাছে।

পরে আবার শোনা যায়, রোহিত নাকি সবে মুম্বই ফিরেছেন। তিনি ইংল্যান্ড যাবেন ২০ তারিখ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শেষে কোচ রাহুল দ্রাবিড়, ঋষভ পন্থদেরও ওই দিন যাওয়ার কথা। একই দিনে রওনা দেবে হার্দিক পাণ্ড্যের নেতৃত্বে আয়ারল্যান্ড সফরের দলও। কেউ কেউ আবার বলছেন, শুক্রবারও ইংল্যান্ড যেতে পারেন রোহিত।

কিন্তু অধিনায়কের দলের সঙ্গে না যাওয়া নিয়ে কোনও কোনও মহল থেকে প্রশ্ন উঠছে। গুরুত্বপূর্ণ বিদেশ সফরে বেশিরভাগ ক্ষেত্রেই দলের সঙ্গে যান অধিনায়ক। কিন্তু এ বার কেন ব্যতিক্রম হল? বোর্ড বা সংশ্লিষ্ট ক্রিকেটারের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। ভারতীয় ক্রিকেট বোর্ড যে সব ছবি গণমাধ্যমে দিয়েছে, সেখানে নেই রোহিত।

ইংল্যান্ডের বিরুদ্ধে ওই অসমাপ্ত সিরিজ়ে ২-১ এগিয়ে আছে ভারত। ওই সময় কোহলির নেতৃ্ত্বে ভারতীয় দল টেস্ট সিরিজ় জয়ের সামনে চলে এসেছিল। কিন্তু করোনার হানায় শেষ টেস্ট হতে পারেনি। কিন্তু এ বার রোহিতের দলের সামনে কঠিন চ্যালেঞ্জ। নতুন অধিনায়ক বেন স্টোকস এবং কোচ ব্রেন্ডন ম্যাকালামের নেতৃত্বে ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড। টানা ১৭টি টেস্টে না জেতার পরে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে পর পর দু’টো টেস্টে অসাধারণ জয় ছিনিয়ে নিয়েছে ইংল্যান্ড। দুরন্ত ফর্মে আছেন জো রুট, জনি বেয়ারস্টোরা। ফলে ভারতের সামনে লড়াইটা যে সোজা হবে না, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE