Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC Women's World Cup

Women World Cup: মহিলাদের বিশ্বকাপ ভারতে, ক্রিকেট কমিটিতে লক্ষ্মণ

২০২৪ সালের মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে বাংলাদেশে। পাশাপাশি ২০২৬ সালের মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেল ইংল্যান্ড।

ছবি আইসিসি।

ছবি আইসিসি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ০৮:২২
Share: Save:

২০২৫ সালের মহিলাদের ৫০ ওভারের বিশ্বকাপ হবে ভারতে। বার্মিংহামে মঙ্গলবার শেষ হওয়া আইসিসির বার্ষিক সভায় বিডে সফল হয়েছে ভারতীয় বোর্ড। শেষ বার ভারতে মহিলাদের বিশ্বকাপের আসর বসেছিল ২০১৩ সালে।

এ ছাড়া ২০২৪ সালের মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে বাংলাদেশে। পাশাপাশি ২০২৬ সালের মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেল ইংল্যান্ড। ২০২৭ সালের মহিলাদের টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স ট্রফি হবে শ্রীলঙ্কায়। এই প্রতিযোগিতা প্রথম বার চালু হচ্ছে।

ভারতীয় বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বিবৃতিতে বলেছেন, ‘‘আইসিসি মহিলাদের ২০২৫ সালের বিশ্বকাপ আয়োজনে আমরা আগ্রহী ছিলাম। সেই দায়িত্ব পাওয়ায় আমরা খুব খুশি।’’

সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, আইসিসির নতুন চেয়ারম্যান ঠিক করতে নির্বাচন হবে এ বছরের নভেম্বরে। যার মেয়াদ দু’বছরের। এ ছাড়া আইসিসির পুরুষদের ক্রিকেট কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান এবং বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণকে। পাশাপাশি আইসিসির নতুন অ্যাসোসিয়েট সদস্য হয়েছে কাম্বোডিয়া, আইভরি কোস্ট এবং উ‌জ়বেকিস্তান।

আইসিসি বোর্ড ২০২৩ থেকে ২০২৭ সালের পুরুষ ও মহিলাদের ফিউচার টুর প্রোগ্রামের (এফটিপি) অনুমোদন দিয়েছে। জানা গিয়েছে, এই সময়ে ভারত ৩৮টি টেস্ট খেলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE