Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Indian Cricket team

India vs England ODI 2022: ইংল্যান্ডকে হারিয়ে পাকিস্তানকে টপকে গেল ভারত

আইসিসির এক দিনের ক্রিকেটের ক্রমতালিকায় তৃতীয় স্থানে উঠে এল ভারত। প্রথম দুই জায়গায় রয়েছে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড। চতুর্থ স্থানে পাকিস্তান।

ক্রমতালিকায় তিনে উঠে এল রোহিতের দল।

ক্রমতালিকায় তিনে উঠে এল রোহিতের দল। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ১৭:২৯
Share: Save:

ইংল্যান্ডকে এক দিনের সিরিজে হারিয়ে আইসিসির ক্রমতালিকায় তৃতীয় স্থানে উঠে এল ভারত। রোহিত শর্মার দল টপকে গেল পাকিস্তানকে। ভারতের সংগ্রহ ১০৯ পয়েন্ট।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে ভারত এক দিনের ক্রিকেটের ক্রমতালিকায় ছিল চতুর্থ স্থানে। সিরিজ জয়ের সুবাদে উঠে এল বিশ্বের প্রথম তিন দলের মধ্যে। তালিকার শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। তাদের সংগ্রহে রয়েছে ১২৮ পয়েন্ট। সিরিজ হারায় কিছু পয়েন্ট কমলেও দ্বিতীয় স্থান ধরে রেখেছেন জস বাটলাররা। ইংল্যান্ডের পয়েন্ট ১২১। তিন পয়েন্ট কম নিয়ে ক্রমতালিকায় ভারতের পরেই রয়েছে পাকিস্তান। ভারত-ইংল্যান্ড সিরিজ শুরুর আগে বাবর আজমরা ছিলেন তৃতীয় স্থানে।

আইসিসির এক দিনের ক্রিকেটের নতুন ক্রমতালিকার পঞ্চম স্থানে রয়েছে অস্ট্রেলিয়া এবং ষষ্ঠ স্থানে দক্ষিণ আফ্রিকা। চলতি মাসে ইংল্যান্ডকে এক দিনের সিরিজে হারাতে পারলে চতুর্থ স্থানে উঠে আসতে পারে প্রোটিয়ারা। সে ক্ষেত্রে আরও এক ধাপ করে নেমে যাবে পাকিস্তান এবং অস্ট্রেলিয়া। ক্রমতালিকার সপ্তম থেকে দশম স্থান পর্যন্ত রয়েছে যথাক্রমে বাংলাদেশ, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE