Advertisement
২৭ এপ্রিল ২০২৪
india vs england

India vs England ODI 2022: ভারত বনাম ইংল্যান্ডের প্রথম এক দিনের ম্যাচে কেমন থাকবে আবহাওয়া?

ওভালের তাপমাত্রা নিয়ে চিন্তায় জস বাটলাররা। মঙ্গলবারের ম্যাচে বাটলারদের শুধু ভারতীয় দলের এগারো জন ক্রিকেটার নয়, লড়াই করতে হবে গরমের সঙ্গেও।

ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১৫:৫২
Share: Save:

ওভালে মুখোমুখি ভারত এবং ইংল্যান্ড। টেস্ট এবং টি-টোয়েন্টির পর এ বার লড়াই ৫০ ওভারে। প্রথম ম্যাচে দিন-রাতের খেলা। ভারতীয় সময় বিকেল সাড়ে পাঁচটায় শুরু হবে ম্যাচ। সেই ম্যাচের আবহাওয়া কেমন থাকবে?

ওভালে তাপমাত্রা ৩০ ডিগ্রি ছুঁইছুঁই। এমন অবস্থায় ইংল্যান্ড দলের পক্ষে খেলা বেশ কষ্টের। অন্য দিকে ভারতীয় দল এই তাপমাত্রায় খেলতে অভ্যস্ত। তাই মঙ্গলবারের ম্যাচে জস বাটলারদের শুধু ভারতীয় দলের এগারো জন ক্রিকেটার নয়, লড়াই করতে হবে গরমের সঙ্গেও। যদিও এই আবহাওয়া থাকবে দিনের বেলায়। সূর্য অস্ত গেলেই তাপমাত্রা নামতে শুরু করবে। মনে করা হচ্ছে প্রায় পাঁচ ডিগ্রি তাপমাত্রা নামবে।

টি-টোয়েন্টি সিরিজে দেখা গিয়েছে রাতের বেলা বল সুইং করছে। যা চিন্তার কারণ হতে পারে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা ব্যাটারদের জন্য। ওভালের আবহাওয়ায় তাই ভারতীয়দের সুবিধা হতে পারে বলে মনে করা হচ্ছে। বাটলারের দল যদিও পর পর দুটো সিরিজে হারতে চাইবে না।

মঙ্গলবার ভারতীয় দলে চোটের জন্য নেই বিরাট কোহলী। রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারে শিখর ধবনকে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য তাঁকে অধিনায়ক করা হয়েছে। বিরাটের বদলে তিন নম্বরে দেখা যেতে পারে সূর্যকুমার যাদবকে। দলে থাকতে পারেন শ্রেয়স আয়ারও। উইকেটরক্ষকের ভূমিকায় ঋষভ পন্থ থাকতে পারেন। খেলানো হতে পারে অলরাউন্ডার হার্দিক পাণ্ড্যকে। খেলতে পারেন রবীন্দ্র জাডেজাও। সেই সঙ্গে স্পিনার যুজবেন্দ্র চহাল রয়েছেন দলে। তিন পেসার হিসাবে খেলতে পারেন যশপ্রীত বুমরা, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE