Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Yuzvendra Chahal

India vs West Bengal 2022: বাংলাদেশের বিরুদ্ধে ২০০ না পেরোলেও ভারতকে কাঁদাল ওয়েস্ট ইন্ডিজ! কেন, উত্তর চহালের

শেষ ওভারে ভারত হেরেও যেতে পারত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বাংলাদেশ সহজে জিতলেও ভারতের জয় কেন কঠিন হল?

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দু’উইকেট নেন চহাল।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দু’উইকেট নেন চহাল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৬:১২
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে যে ওয়েস্ট ইন্ডিজ শেষ এক দিনের সিরিজে এক বারও ২০০ রানের গণ্ডি পার করতে পারেনি, তারাই ভারতের বিরুদ্ধে তুলল ৩০০ রান। টি-টোয়েন্টি যুগে শেষ ওভারে ১৬ রান তোলা এমন কিছু কঠিন ছিল না। মহম্মদ সিরাজ ১২ রান দেওয়ায় শেষ পর্যন্ত তিন রানে জেতে ভারত। বাংলাদেশের থেকে তবে কি ভারতের বিরুদ্ধে ক্যারিবিয়ানবাহিনী ভাল খেলল?

ভারতের আগে বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ খেলে ওয়েস্ট ইন্ডিজ। সেই সিরিজে প্রত্যেকটি ম্যাচেই প্রথমে ব্যাট করে তারা। তিন ম্যাচে তাদের স্কোরবোর্ডে উঠেছিল ১৪৯, ১০৮ এবং ১৭৮ রান। ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচেই ব্রেন্ডন কিংরা তুললেন ৩০৫ রান। শেষ ওভার পর্যন্ত জেতার মতো জায়গায় ছিল ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ শেষে ভারত অধিনায়ক শিখর ধবনও বলেন, “আমরা ভয় পেয়ে গিয়েছিলাম। ভাবিনি ওয়েস্ট ইন্ডিজ এতটা কাছে চলে আসবে।” ভারতের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের ভাল খেলার কারণ কী? উত্তর দিলেন যুজবেন্দ্র চহাল। তিনি বলেন, “বাংলাদেশের বিরুদ্ধে পিচ আলাদা ছিল। স্পিন ছিল পিচে। ওয়েস্ট ইন্ডিজের ব্যাটারদেরও কৃতিত্ব দিতে হবে। মিডল অর্ডারে ভাল খেলেছে ওরা। যদিও দু’একটা উইকেট গেলে ওরা চাপে পড়ে যেত।”

সাংবাদিক বৈঠকে চহালকে মজার প্রশ্ন করা হয়। জিজ্ঞেস করা হয় হাফপ্যান্ট পরে ক্রিকেট খেলা সম্ভব কি না। তাতে ভারতের স্পিনার বলেন, “না, না আমার মনে হয় না হাফপ্যান্ট পরে ক্রিকেট খেলা সম্ভব। আমাদের হাঁটুর দিকে নজর দিতে হবে। ফিল্ডিং করার সময় স্লাইড করতে গেলে অসুবিধা হবে। আমার দুটো হাঁটু ইতিমধ্যেই গিয়েছে। কত যে কেটেছে। ফুলপ্যান্টে খেলাই ভাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE