Advertisement
১৯ মে ২০২৪
Hardik Pandya

তিন ছক্কায় ওভার শেষ, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ব্যাট হাতে স্বমহিমায় হার্দিক পাণ্ড্য

শেষ ওভারে একের পর এক ছক্কা। হার্দিকের দাপটে দু’শো রান তুলল ভারত। ৩০ বলে ৭১ রান করে অপরাজিত ভারতীয় অলরাউন্ডার।

হার্দিকের দাপটেই দু’শো রানের গণ্ডি পার করে ভারত।

হার্দিকের দাপটেই দু’শো রানের গণ্ডি পার করে ভারত। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ২১:৪০
Share: Save:

ভারতের ইনিংসে দু’শো রান উঠবে? শেষ ওভারের আগে এটাই ছিল প্রশ্ন। স্ট্রাইক নিচ্ছিলেন হর্ষল পটেল। প্রথম বলে তিনি এক রান নিয়ে হার্দিক পাণ্ড্যকে স্ট্রাইক দিলেন। আশা বাড়ল দর্শকদের। কিন্তু দ্বিতীয় বলটি লং অফে পাঠিয়েও রান নিলেন না হার্দিক। হর্ষলকে হাত দেখিয়ে বললেন দাঁড়াতে। পরের বলে দু’রান এবং তার পরেই শুরু ছক্কা হাঁকানোর পালা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৩০ বলে ৭১ রান করেন হার্দিক। ইনিংসে পাঁচটি ছক্কা মেরেছেন তিনি। যার মধ্যে তিনটি এসেছে শেষ তিন বলে। ক্যামেরন গ্রিনের বলে তিনটি ছয়ের প্রথমটি ডিপ মিড উইকেটের উপর দিয়ে। পরেরটি লং অফের উপর দিয়ে। শেষ বলে ছক্কা হাঁকান আপার কাট মেরে ডিপ থার্ড ম্যান দিয়ে। ভারতের স্কোর পৌঁছে দেন ২০৮ রানে।

শুরু থেকেই বিধ্বংসী মেজাজে ছিলেন হার্দিক। ২৫ বলে অর্ধশতরান করেন তিনি। রোহিত শর্মা, বিরাট কোহলী ফিরলেও লোকেশ রাহুলের সঙ্গে জুটি বেঁধে রান তোলেন সূর্যকুমার। দু’জনে ৬৮ রানের জুটি গড়েন। রাহুল (৫৫) ফিরতে সূর্যকুমারের সঙ্গে জুটি বাঁধেন হার্দিক। সূর্য ফেরেন ৪৬ রান করে। অক্ষর পটেল করেন ছ’রান। দীনেশ কার্তিকও ছ’রানে আউট। একের পর এক উইকেট পড়তে থাকে কিন্তু হার্দিক রান করে যান। তাঁর ইনিংসে পাঁচটি ছয় ছাড়াও ছিল সাতটি চার। স্ট্রাইক রেট ২৩৬.৬৬।

হার্দিকের দাপটেই দু’শো রানের গণ্ডি পার করে ভারত। মোহালিতে অস্ট্রেলিয়াকে মানসিক ভাবে চাপে রাখার সুযোগ করে দেন হার্দিক। চোট সারিয়ে ভারতীয় দলে ফিরে আসার পর থেকেই ব্যাটে, বলে হার্দিক রয়েছেন অন্য মেজাজে। এশিয়া কাপে গ্রুপ পর্বে পাকিস্তানের বিরুদ্ধেও ব্যাট হাতে ম্যাচ জিতিয়েছিলেন হার্দিক। শেষ ওভারে দীনেশ কার্তিককে তাঁর হাত দিয়ে দেখানো আমি আছি নিয়ে চর্চা শুরু হয়। পরের বলেই ছক্কা মেরে ম্যাচ জেতান হার্দিক। সেই ম্যাচ বল হাতে তিনটি উইকেটও নিয়েছিলেন তিনি। অলরাউন্ডার হার্দিক সেই ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দেন। পাকিস্তানের বিরুদ্ধে পরের ম্যাচে যদিও রান পাননি তিনি।

আইপিএলের পর থেকেই বদলে গিয়েছেন হার্দিক। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে রান পেয়েছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে বিদেশের মাটিতে অর্ধশতরান করেন। রান পেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭১ রানের অপরাজিত ইনিংসটাই ভারতের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর সর্বোচ্চ রানের ইনিংস। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হার্দিকের ব্যাট হাতে এই ছন্দ নিশ্চিন্ত রাখবে অধিনায়ক রোহিতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya Team India India vs Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE