Advertisement
০৪ মে ২০২৪
India vs Australia

রোহিতদের কাছে আড়াই দিনে উড়ে গিয়ে কামিন্সদের সামনে এখন শুধু ভারতের ‘৩৬ অলআউট’

নাগপুরে হেরে গিয়ে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মনোবল তলানিতে। কিন্তু এখান থেকেও তাঁদের ফিরে আসার সুযোগ রয়েছে বলে মনে করেন ভারতীয় ক্রিকেটার।

Picture of Indian cricketer Rohit Sharma

অ্যাডিলেডে ৩৬ রানে অলআউট হয়ে যাওয়ার পরেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ় জিতেছিলেন রোহিত শর্মারা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:০৮
Share: Save:

নাগপুরে আড়াই দিনে হেরে গিয়েছে অস্ট্রেলিয়া। বলা ভাল ভারতের কাছে উড়ে গিয়েছে তারা। সিরিজ়ের প্রথম টেস্টে ইনিংসে হারের পরে মনোবল তলানিতে প্যাট কামিন্সদের। কিন্তু এখান থেকেও ফেরার সুযোগ রয়েছে তাঁদের। এমনটাই মনে করছেন ভারতীয় ক্রিকেটার দীনেশ কার্তিক। এই প্রসঙ্গে ভারতের ৩৬ রানে অলআউটের ঘটনা টেনে এনেছেন তিনি।

২০২০-২১ সিরিজ়ে অ্যাডিলেডে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে অলআউট হয়ে গিয়েছিল ভারত। ইনিংসে হেরেছিলেন বিরাট কোহলিরা। কিন্তু তার পরেও সিরিজ় জিতেছিল ভারত। কার্তিকের মতে, অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সেই সিরিজ়ের কথা মাথায় রেখে আত্মবিশ্বাস ফিরিয়ে আনা উচিত।

সম্প্রচারকারী চ্যানেলে একটি সাক্ষাৎকারে কার্তিক বলেছেন, ‘‘অস্ট্রেলিয়া দলে অনেক বিশ্বমানের ক্রিকেটার রয়েছে। ওরা পেশাদার। আমরাও তো ওদের দেশে গিয়ে ৩৬ রানে অলআউট হয়ে গিয়েছিলাম। কিন্তু তার পরেও মনোবল হারাইনি। আমরা লড়াই করেছিলাম। সিরিজ় জিতেছিলাম। তাই অস্ট্রেলিয়ার কাছে এই সিরিজ় এখনই শেষ হয়ে যায়নি। ফিরে আসার এখনও অনেক সময় রয়েছে ওদের।’’

নাগপুরের ঘূর্ণি উইকেটে ভারতীয় স্পিনারদের সামলাতে পারেননি অস্ট্রেলিয়ার ব্যাটাররা। রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা দু’জনে মিলে দুই ইনিংসে ১৫টি উইকেট নিয়েছেন। ভারতীয় স্পিনারদের সামলাতে বিশেষ পরামর্শও দিয়েছেন কার্তিক। বলেছেন, ‘‘ওরা সোজা বলে আউট হয়েছে। স্পিনের কথা ভেবে খেলতে গিয়ে আউট হয়েছে। আমি বলব সোজা বলের জন্য ওদের তৈরি থাকতে। তা হলে অন্তত এলবিডব্লিউ বা বোল্ড হওয়ার সম্ভাবনা কমবে। বল ঘুরে আউট হলে সেটা অবশ্য অন্য কথা।’’

নাগপুরে ম্যাচ হেরে এ বার ভারত-অস্ট্রেলিয়া দু’দলের গন্তব্য দিল্লি। সেখানে ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু টেস্ট। ভারত যখন এক দিকে সিরিজ়ে আরও এগিয়ে যাওয়ার লক্ষ্যে রয়েছে তখন অস্ট্রেলিয়া সিরিজ়ে ফিরতে চাইছে। এখন দেখার দিল্লিতে কোন দল বাজিমাত করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Virat Kohli Pat Cummins
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE