Advertisement
০৮ মে ২০২৪
India vs Australia

১৯ রানে শেষ ৬ উইকেট পড়ল অস্ট্রেলিয়ার! ভারতীয় বোলারদের সাফল্যের রহস্য ফাঁস করলেন শামি

অস্ট্রেলিয়া দলে অনেক ব্যাটার থাকলেও মুম্বইয়ের পিচে দাপট দেখালেন মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ়। দু’জনেই তিনটি করে উইকেট নিয়েছেন। সাফল্যের কারণ জানালেন শামি।

shami and kohli

উইকেট পাওয়ার পর কোহলির সঙ্গে উচ্ছ্বাস শামির। তিন উইকেট পেলেন তিনি। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৭:০২
Share: Save:

শুরুটা ভালই হয়েছিল। কিন্তু শেষ দিকে এসে তাসের ঘরের মতো ভেঙে পড়ল অস্ট্রেলিয়ার ইনিংস। প্রথম এক দিনের ম্যাচে ভারতীয় বোলারদের দাপটে ১৮৮ রানে অলআউট হয়ে গেল অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া দলে অনেক ব্যাটার থাকলেও মুম্বইয়ের পিচে দাপট দেখালেন মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ়। দু’জনেই তিনটি করে উইকেট নিয়েছেন। শামি দ্বিতীয় স্পেলে দুর্দান্ত বোলিং করেন। তিনটি ওভারে তিনটি উইকেট নেন। তার মধ্যে দু’টি ওভার মেডেন। সিরাজ় শেষের দিকে দুটি উইকেট তোলেন।

কী ভাবে এত সহজে বোলিং করলেন তিনি? ম্যাচের মাঝে শামি বলেছেন, “এর পিছনে রয়েছে কঠোর পরিশ্রম। ফিটনেস না থাকলে এ ভাবে বোলিং করা সম্ভব নয়। নেটে কঠোর অনুশীলন করেছি। আজ আমার বোলিংয়ে সেই ছন্দটা ছিল। পাশাপাশি পিচ থেকে বাউন্স পেয়েছি। সিমের পজিশনও ঠিক রাখার চেষ্টা করেছি। মুম্বইয়ের উইকেটে এমনিতেই ভাল বাউন্স থাকে। ভাল জায়গায় বল করার পুরস্কার পেয়েছি।”

অস্ট্রেলিয়ার দুই ভয়ঙ্কর ব্যাটার জস ইংলিস এবং ক্যামেরন গ্রিনকে বোল্ড করেছেন শামি। মার্কাস স্টোইনিস আউট হয়েছেন শুভমন গিলের দুর্দান্ত ক্যাচে। শামি বলেছেন, “হার্দিকের সঙ্গে কথা বলে পরিকল্পনামাফিক একটা স্লিপ রেখেছিলাম। বল সামান্য নড়াচড়া করছিল। অফস্টাম্পে কঠিন লেংথে বল করে গিয়েছি।”

কেন আরও বেশি ক্ষণ বোলিং করলেন না? হাসতে হাসতে শামির উত্তর, “আসলে সবাই অবদান রাখতে পারলে প্রত্যেকেই আত্মবিশ্বাস পাবে। আমরা ভাল বল করেছি বলেই অস্ট্রেলিয়াকে দুশোর কমে শেষ করে দিতে পেরেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Mohammed Shami Hardik Pandya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE