Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Australia

৫ ম্যাচে ৪ বার বদল! তিন দিন পর নতুন নেতা নিয়ে ভারতের বিরুদ্ধে নামবে অস্ট্রেলিয়া

ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ও খেলবেন না কামিন্স। তাই নতুন অধিনায়ক বেছে নিতে হল অস্ট্রেলিয়াকে। শুক্রবার থেকে শুরু হবে তিন ম্যাচের এক দিনের সিরিজ়।

picture of australia cricket team

এক দিনের সিরিজ়ের জন্য নতুন অধিনায়ক বেছে নিল অস্ট্রেলিয়া। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১১:৪১
Share: Save:

ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ও না খেলার সিদ্ধান্ত নিয়েছেন প্যাট কামিন্স। আমদাবাদ টেস্টের সময় তাঁর মা প্রয়াত হয়েছেন। তাই আপাতত পরিবারের সঙ্গেই থাকবেন তিনি। এই পরিস্থিতিতে এক দিনের সিরিজ়েও অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ। তাঁর নেতৃত্বে ১৫ জনের দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া।

স্মিথকে অধিনায়ক করায় শেষ পাঁচটি এক দিনের ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন চার জন। গত সেপ্টেম্বরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়ের পর এক দিনের ক্রিকেট থেকে অবসর নেন অ্যারন ফিঞ্চ। তার পর এক দিনের দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় কামিন্সকে। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়ের দ্বিতীয় ম্যাচে কামিন্স বিশ্রাম নেওয়ায় দায়িত্বে ছিলেন জস হ্যাজ়লউড। চোটের জন্য তিনিও না থাকায় এ বার দায়িত্ব দেওয়া হল স্মিথকে। অর্থাৎ, মুম্বইয়ে স্মিথ নেতৃত্ব দেবেন। সে ক্ষেত্রে শেষ পাঁচটি এক দিনের ম্যাচে অস্ট্রেলিয়া খেলবে চার জন অধিনায়কের নেতৃত্বে। চোট সারিয়ে ফিরছেন ডেভিড ওয়ার্নারও।

কঠিন সময়ে কামিন্সের পাশে রয়েছে দল। অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বলেছেন, ‘‘ওরা শোকস্তব্ধ। এই পরিস্থিতিতে আমরা কামিন্স এবং ওর পরিবারের পাশে রয়েছি।’’ আগামী শুক্রবার মুম্বইয়ে প্রথম এক দিনের ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। কামিন্সের পরিবর্ত হিসাবে প্রথমে দলে নেওয়া হয়েছিল ঝেই রিচার্ডসনকে। তিনি এখনও চোট মুক্ত নন। তাই রিচার্ডসনের পরিবর্তে দলে নেওয়া হয়েছে নাথান এলিসকে। নির্বাচিত দল নিয়ে খুশি অস্ট্রেলিয়ার কোচ। ম্যাকডোনাল্ডের মতে, দলে যথেষ্ট ভারসাম্য রয়েছে।

এক দিনের সিরিজ়ের জন্য অস্ট্রেলিয়া দল: স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, মার্কাস স্টোয়নিস, অ্যালেক্স ক্যারে, গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন গ্রিন, জশ ইংলিস, সিন অ্যাবট, অ্যাস্টন আগার, মিচেল স্টার্ক, নাথান এলিস, অ্যাডাম জাম্পা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia ODI Steve Smith Captain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE