Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Umesh Yadav

কী কারণে আবার জাতীয় দলে সুযোগ পেলেন, জানালেন উমেশ যাদব

গত আইপিএলে কেকেআরের হয়ে ১২ ম্যাচে ১৬ উইকেট নেন উমেশ। পাওয়ার প্লে-তে তাঁর বোলিং নিয়মিত উইকেট এনে দিয়েছে। সেই পারফরম্যান্সই জাতীয় দলের দরজা খুলে দিয়েছে বলে মনে করেন উমেশ।

কেকেআরকেই কৃতিত্ব উমেশের।

কেকেআরকেই কৃতিত্ব উমেশের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ২১:৪৭
Share: Save:

জাতীয় দলের মূলস্রোত থেকে এক সময় হারিয়েই গিয়েছিলেন। কোভিড আক্রান্ত মহম্মদ শামির বদলে সাড়ে তিন বছর পর ভারতের টি-টোয়েন্টি দলে উমেশ যাদব ফেরায় অবাক অনেকেই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলে সুযোগ পাওয়ার পর এই বোলার যাবতীয় কৃতিত্ব দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সকেই। জানিয়েছেন, কেকেআরের হয়ে ভাল খেলার পরে আবার লোকের নজরে পড়তে শুরু করেছেন তিনি।

শেষ বার ২০১৯ সালে ভারতের হয়ে টি-টোয়েন্টিতে খেলেছেন উমেশ। প্রাক্তন ক্রিকেটার বিমল কুমারের ইউটিউব চ্যানেলে তিনি বলেছেন, “২০২০-র আইপিএলে আরসিবি-র হয়ে খেলার পর আর সাদা বলের ক্রিকেটে খেলিনি। ভাল বল করছিলাম, অনুশীলন করছিলাম। কিন্তু সুযোগ কিছুতেই আসছিল না। কেউ জানতই না আমি কী করছি। গত বারের আইপিএলে কেকেআরের হয়ে ভাল খেলার পরেই লোকে বুঝতে পেরেছে আমি ভালই ক্রিকেট খেলছি। এটুকু বোঝাতে পেরেছি যে আমি বাড়িতে বসে আরাম করছি না। ক্রিকেটটাও খেলছি।”

গত আইপিএলে কেকেআরের হয়ে ১২ ম্যাচে ১৬ উইকেট নেন উমেশ। পাওয়ার প্লে-তে তাঁর বোলিং নিয়মিত উইকেট এনে দিয়েছে। কেকেআর তাঁকে দু’কোটি টাকা দিয়ে কেনার পরেও অনেকে প্রশ্ন তুলেছিলেন, কেন উমেশকে নেওয়া হল? সেই প্রশ্নের জবাব নিজের পারফরম্যান্সের সাহায্যে দিয়েছেন তিনি। আইপিএল শেষ হওয়ার পর বসে থাকেননি। চলে গিয়েছিলেন ইংল্যান্ডের রয়্যাল লন্ডন কাপে খেলতে। সেখানে সাত ম্যাচে ১৬টি উইকেট নেন।

সেই সম্পর্কে উমেশ বলেছেন, “অনেকেই আমাকে ভাগ্যবান বলতে পারে। সেই সময়ে বৃষ্টির জন্যে ভারতে কোনও ম্যাচ হচ্ছিল না। মিডলসেক্সের প্রস্তাব পেয়ে আমি চলে যাই। ম্যাচ না খেলে শুধু মাত্র অনুশীলন করলে যে কিছুই হবে না, সেটা আমি বুঝতে পেরেছি। খেললে শরীরও ম্যাচের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে পারে। কাউন্টির সময়টা খুবই উপভোগ করেছি। ইংল্যান্ডের আবহাওয়াও ভাল ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Umesh Yadav KKR IPL India vs Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE