Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India Vs Bangladesh

প্রথম টেস্টে বড় ব্যবধানে হার, দ্বিতীয় টেস্টের দলে একাধিক পরিবর্তন শাকিবদের

চোটের জন্য বাদ দেওয়া হয়েছে এবাদতকে। দ্বিতীয় টেস্টের দলে রাখা হয়নি আনামুল, শরিফুল এবং তামিমকেও। দলে নেওয়া হয়েছে এখনও টেস্ট না খেলা বাঁহাতি স্পিনার নাসুমকে।

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দলে একাধিক পরিবর্তন করল বাংলাদেশ।

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দলে একাধিক পরিবর্তন করল বাংলাদেশ। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ২১:৫৭
Share: Save:

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে বড় ব্যবধানে হারের ধাক্কায় দ্বিতীয় টেস্টের দল বদলে ফেলল বাংলাদেশ। দ্বিতীয় টেস্টের জন্য বাংলাদেশের ঘোষিত ১৪ জনের দলে নেওয়া হল নাসুম আহমেদকে। টেস্ট ক্রিকেটে এখনও অভিষেক হয়নি এই বাঁহাতি স্পিনারের।

জোরে বোলার এবাদত হোসেনের পরিবর্ত হিসাবে দলে নেওয়া হয়েছে নাসুমকে। ২২ ডিসেম্বর থেকে ঢাকায় শুরু হবে দু’দলের দ্বিতীয় টেস্ট ম্যাচ। এবাদতের চোট রয়েছে। বাংলাদেশের নির্বাচক হাবিবুল বাশার বলেছেন, ‘‘চট্টগ্রামে প্রথম টেস্টে পিঠে চোট পেয়েছে এবাদত। দ্বিতীয় টেস্টের আগে এবাদতের সুস্থ হওয়ার সম্ভাবনা নেই। সে কারণেই আমরা ওর পরিবর্ত হিসাবে নাসুমকে দলে নিয়েছি।’’ কিন্তু জোরে বোলারের পরিবর্ত স্পিনার কেন? হাবিবুল জানিয়েছেন, ‘‘ঢাকায় আমরা অতিরিক্ত স্পিনার নিয়ে খেলার সিদ্ধান্ত নিতে পারি। সে জন্য এবাদতের পরিবর্তে নাসুমকে দলে নেওয়া হয়েছে।’’ দ্বিতীয় টেস্টের দলে রাখা হয়নি ব্যাটার আনামুল হক এবং জোরে বোলার শরিফুল ইসলামকেও। এক দিনের সিরিজ় এবং প্রথম টেস্টে চোটের জন্য না খেলতে পারা তামিম ইকবালকেও দ্বিতীয় টেস্টের দলে রাখা হয়নি।

বাংলাদেশের হয়ে এখনও পর্যন্ত চারটি এক দিনের ম্যাচ এবং ২৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন নাসুম। ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়েও বাংলাদেশের দলে ছিলেন নাসুম। চলতি বছরে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্স এক দমই ভাল নয়। ন’টি টেস্ট খেলে মাত্র একটি জিতেছেন শাকিব আল হাসানরা। ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টেও ১৮৮ রানের বিশাল ব্যবধানে হেরেছেন তাঁরা।

দ্বিতীয় টেস্টের জন্য ঘোষিত বাংলাদেশ দল: শাকিব আল হাসান (অধিনায়ক), জ়াকির হাসান, নাজমুল হোসেন, মোমিনুল হক, ইয়াসির আলি, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান, মেহেদি হাসান মিরাজ়, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, মাহমুদুল হাসান, রেজাউর রহমান রাজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE