Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

ম্যাচ হেরেও কোহলির থেকে ‘বিরাট’ উপহার পেলেন বাংলাদেশের মেহেদি

মেহেদির পারফরম্যান্স নিয়ে মুগ্ধ ভারতীয় দল, যা বোঝা গিয়েছে বিরাট কোহলির আচরণে। ম্যাচের পর মেহেদিকে একটি বিশেষ উপহার দিয়েছেন কোহলি।

কোহলি উপহার দিলেন মেহেদিকে।

কোহলি উপহার দিলেন মেহেদিকে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৮:৫২
Share: Save:

হারের মুখ থেকেও বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে জয় ছিনিয়ে নিয়েছে ভারত। তবে মেহেদি হাসান মিরাজের দুরন্ত বোলিংয়ের দাপটে আর একটু হলেই ম্যাচ ফস্কে যাচ্ছিল কেএল রাহুলের দলের হাত থেকে। ম্যাচের পরেও তাই মেহেদির পারফরম্যান্স নিয়ে মুগ্ধ ভারতীয় দল, যা বোঝা গিয়েছে বিরাট কোহলির আচরণে। ম্যাচের পর মেহেদিকে একটি বিশেষ উপহার দিয়েছেন কোহলি।

মেহেদি ফেসবুক পেজে সেই উপহারের ছবি পোস্ট করেছেন। দেখা যাচ্ছে, তাঁর হাতে একটি নীল রঙা জার্সি তুলে দিচ্ছেন কোহলি। মেহেদি লিখেছেন, “অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলির থেকে পাওয়া একটি বিশেষ উপহার।” প্রসঙ্গত, শনিবার ম্যাচের শেষ বেলায় কোহলিকে ফিরিয়েছিলেন মেহেদিই। তাঁর বলে দুরন্ত ক্যাচ নেন মোমিনুল হক।

রবিবার দ্বিতীয় ইনিংসে ৭৪ রানে ভারতের ৭ উইকেট পড়ে যাওয়ার পর জয়ের আশা দেখতে শুরু করেন শাকিব আল হাসানরা। মীরপুরের স্পিন সহায়ক উইকেটে টানা স্পিনারদের দিয়ে বোলিং করিয়ে সমস্যায় ফেলেন বাংলাদেশ অধিনায়ক। কিন্তু তিনি দুই স্পিনার মেহেদি হাসান মিরাজ় এবং নিজেকে বিশ্রাম দেওয়ার জন্য উইকেটের দুই প্রান্ত থেকে এক সঙ্গে জোরে বোলারদের আক্রমণে এনে ভুল করে ফেললেন। বাংলাদেশ অধিনায়কের ভুলের সুযোগ কাজে লাগিয়ে দ্রুত রান তুলে চাপ কাটিয়ে ফেলেন শ্রেয়স এবং অশ্বিন। শেষ পর্যন্ত তাঁদের অবিচ্ছিন্ন জুটিতে ওঠে ৭১ রান। শ্রেয়স ২৯ এবং অশ্বিন ৪২ রান করে অপরাজিত থাকেন। পাহাড় প্রমাণ চাপের মুখে অনবদ্য ব্যাটিং করেন তাঁরা। বল বুঝে ধৈর্য্য নিয়ে খেলেন দু’জনেই। জয়ের জন্য ১৬ রান বাকি থাকতে আগ্রাসী মেজাজে দেখা যায় অশ্বিনকে। মিরাজ়কে একই ওভারে একটি ছয় এবং দু’টি চার মেরে কাঙ্খিত জয় এনে দিলেন ভারতকে।

ভারতের অধিনায়ক রাহুল মেনে নিয়েছেন রবিবার সকালে পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিলেন তাঁরা। তিনি বলেছেন, ‘‘সতীর্থদের উপর আস্থা ছিল। জানি চাপ ছিল। তাও বিশ্বাস হারায়নি আমরা। আমরা সকলেই মানুষ। যারা লড়াই করছে, তাদের উপর আস্থা তো রাখতেই হবে। শ্রেয়স আর অশ্বিন জয়টাকে সহজ করে তুলল নিজেদের মতো ব্যাটিং করে। আমাদের দলকে দারুণ একটা জয় এনে দিল ওরা।’’

বাংলাদেশকে সহজ ভাবে নেওয়ার জন্যই কি এমন কঠিন লড়াইয়ের মুখে পড়তে হল? রাহুল মানতে চাননি। তিনি বলেছেন, ‘‘আমরা কখনও ভাবিনি খুব সহজ হবে লড়াই। জানতাম রান তোলার জন্য আমাদের কঠোর পরিশ্রম করতে হবে। যেমন বাংলাদেশকেও করতে হয়েছিল। এই উইকেটে নতুন বলে বল করা বেশ কঠিন। নতুন বলেই আমরা বেশির ভাগ উইকেট হারিয়েছি। যদিও এমন কিছু আমরা চাইনি। আমরা কিছু ভুল করেছি। এটা আমাদের কাছে শিক্ষা। আশা করি এমন পরিস্থিতিতে এই শিক্ষা আমাদের আগামী দিনে আরও ভাল পারফরম্যান্স করতে সাহায্য করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli India Vs Bangladesh mehidy hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE