Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
India Vs Bangladesh

হঠাৎ ধাওয়ানের উল্টো কথা রোহিতের মুখে, কী বললেন ভারত অধিনায়ক?

আগামী আড়াই মাসের মধ্যে ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হবে বলে জানিয়েছেন রোহিত। দলের একাধিক ক্রিকেটার টানা ক্রিকেট খেলছে। আগামী দিনেও খেলতে হবে।

রোহিত শর্মা দায়িত্ব নিয়ে বাংলাদেশ ম্যাচের আগে দূরের বিষয় নিয়ে ভাবতে রাজি নন।

রোহিত শর্মা দায়িত্ব নিয়ে বাংলাদেশ ম্যাচের আগে দূরের বিষয় নিয়ে ভাবতে রাজি নন। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মিরপুর শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১৯:০৬
Share: Save:

এক দিনের বিশ্বকাপ এখনও ১০ মাস বাকি। কিন্তু বাংলাদেশ সফর থেকেই সেই লক্ষ্যে দল গড়া শুরু হতে পারে বলে জানিয়েছিলেন শিখর ধাওয়ান। নিউ জ়িল্যান্ড সফরে তিনিই ছিলেন অধিনায়ক। কিন্তু রোহিত শর্মা দায়িত্ব নিয়ে বাংলাদেশ ম্যাচের আগে অত দূরের বিষয় নিয়ে ভাবতে রাজি নন।

Advertisement

মিরপুরে প্রথম এক দিনের ম্যাচ। সেই ম্যাচের আগে রোহিত বলেন, “প্রতিটা ম্যাচই কিছু না কিছুর প্রস্তুতি। বিশ্বকাপ এখনও ৮-৯ মাস (১০ মাস) বাকি। এত দূরের কথা এখনই ভাবা সম্ভব নয়। আমাদের লক্ষ্য হবে দল হিসাবে নিজেদের কাজটা করে যাওয়া।” রোহিতের মতে এত তাড়াতাড়ি ভাবতে শুরু করা উচিত হবে না। কিন্তু তা বলে বিশ্বকাপ নিয়ে ভারতীয় দলে কোনও ভাবনা নেই এমন নয়। রোহিত বলেন, “একসঙ্গে একাধিক জিনিস নিয়ে ভাবতে রাজি নই। রাহুল দ্রাবিড় এবং আমি খুব স্পষ্ট কোন কোন ক্রিকেটারকে কোথায় খেলাব, সেই ব্যাপারে। বিশ্বকাপ যত এগিয়ে আসবে, তত দল গুছিয়ে নেওয়া হবে।”

আগামী আড়াই মাসের মধ্যে ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হবে বলে জানিয়েছেন রোহিত। দলের একাধিক ক্রিকেটার টানা ক্রিকেট খেলছে। আগামী দিনেও খেলতে হবে। তাই সেই বুঝে বিশ্রাম দেওয়ার ভাবনাও রয়েছে ভারতীয় দলের। রোহিত বলেন, “পেশাদার ক্রিকেটার হিসাবে আমাদের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। প্রচুর ক্রিকেট খেলতে হবে। তাই সেই মতো বিশ্রামও প্রয়োজন। মানুষকে বুঝতে হবে কেন আমরা ক্রিকেটারদের এত বিশ্রাম দিই। বড় ছবি মাথায় রেখেই এই বিশ্রাম দেওয়া হয়। ক্রিকেট থামছে না। সব সময়ই ক্রিকেট চলবে। আমরা চাই ক্রিকেটারদের মধ্যে থেকে সেরাটা বার করে আনতে। তরতাজা রাখার জন্যই বিশ্রাম দেওয়া হয়।”

আগামী দিনে কী কী ম্যাচ রয়েছে তার তালিকাও দিয়েছেন রোহিত। তিনি বলেন, “টি- টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকেই অনেক ক্রিকেটার টানা খেলছে। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পর পর সিরিজ় খেলা হয়েছে। এর পরেই আমরা অস্ট্রেলিয়া চলে যাই। আড়াই মাস হয়ে গিয়েছে। টানা ১৫ জন মিলে এই সময় দাঁড়িয়ে ক্রিকেট খেলে যাওয়া সম্ভব নয়। এটা হয় না।”

Advertisement

রবিবার থেকে শুরু বাংলাদেশ বনাম ভারত এক দিনের সিরিজ়। পরের ম্যাচ ৭ ডিসেম্বর। এই দু’টি ম্যাচই হবে মিরপুরে। তৃতীয় ম্যাচ হবে ১০ ডিসেম্বর। প্রথম টেস্ট ১৪ ডিসেম্বর থেকে শুরু। দ্বিতীয় টেস্ট শুরু হবে ২২ ডিসেম্বর থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.