Advertisement
২৮ নভেম্বর ২০২২
Sunil Gavaskar

India vs Ireland 2022: মাথায় বরফ আছে, এই ক্রিকেটারকে রোহিতদের দলে রাখা উচিত ছিল, কার সম্পর্কে বলছেন গাওস্কর

আয়ারল্যান্ডের বিরুদ্ধে দলে জায়গা পাননি রাহুল তেওতিয়াকে। তিনি বাদ যাওয়ায় অবাক সুনীল গাওস্কর। উপদেশ দিলেন গ্রেম স্মিথ।

এই ক্রিকেটার বাদ যাওয়ায় অবাক সুনীল গাওস্কর।

এই ক্রিকেটার বাদ যাওয়ায় অবাক সুনীল গাওস্কর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৮:৪৫
Share: Save:

আইপিএলে ফিনিশার হিসাবে গুজরাত টাইটান্স দলে তিনি ছিলেন অন্যতম ভরসা। সেই রাহুল তেওতিয়াকে ভারতীয় দলে ডাকাই হয়নি। অবাক সুনীল গাওস্কর। তিনি মনে করেছিলেন আয়ারল্যান্ডের বিরুদ্ধে তাঁকে রেখেই দল বাছবেন নির্বাচকরা। ভারতের প্রাক্তন অধিনায়কের উপদেশ, আরও পরিশ্রম করুক তেওতিয়া।

Advertisement

ভবিষ্যতে ভারতীয় দলে ডাক পেতে পারেন তেওতিয়া। এমনটাই মত গাওস্করের। তিনি বলেন, “রাহুল তেওতিয়া খুব ঠান্ডা মাথার ছেলে। ওর মাথায় বরফ আছে। ওর দলে থাকা উচিত ছিল। কাউকে যদি খুব অল্পের জন্য বাদ দিতে হয়, সে ক্ষেত্রে আমার মনে হয় ১৫ জনের বদলে ১৬ জনের দল নিয়ে যাওয়া উচিত। ধারাবাহিক ভাবে ভাল খেলা এক জনকে বাদ দেওয়া খুব কঠিন। হারা ম্যাচ জিতিয়ে দিয়েছে তেওতিয়া। মাঠে নেমেই বল মারতে শুরু করেছে। খুব বুদ্ধি দিয়ে পিচটাকে কাজে লাগিয়েছে। অফ এবং অন দুই দিকেই খেলেছে তেওতিয়া।”

দলে সুযোগ না পেলেও তেওতিয়াকে হতাশ হতে বারণ করছেন গাওস্কর। তিনি বলেন, “তেওতিয়াকে বলব, দলে সুযোগ পাওনি বলে হতাশ হয়ে যেও না। আরও পরিশ্রম করো। দলে নিয়মিত সুযোগ পাবে।”

আয়ারল্যান্ড দলে সুযোগ না পাওয়ার পর তেওতিয়া একটি টুইট করেন। সেখানে তিনি অনুযোগ করেছিলেন দলে সুযোগ না পাওয়ার জন্য। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথ তাঁকে টুইটার থেকে দূরে থাকার উপদেশ দিয়েছেন। তিনি বলেন, “ভারতে প্রচুর প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। রাহুল দ্রাবিড়, রোহিত শর্মা এবং নির্বাচকরা জানে দল কেমন ভাবে গড়বে। তাই বাইরে থেকে বলা কঠিন কাকে দলে নেওয়া উচিত, কাকে নয়। তেওতিয়া ভাল খেলেছে কিন্তু আরও অনেক প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। আমি তেওতিয়াকে বলব, টুইটার থেকে দূরে থাকতে। খেলায় মন দাও। পরের বার যখন দল গড়া হবে, তখন তোমাকে বাদ দেওয়ার কথা ভাবতেই পারবে না নির্বাচকরা।”

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.