Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

Shakib Al Hasan: অধিনায়ক হয়েই আগের অধিনায়ককে ছেঁটে ফেলার কথা শাকিবের মুখে!

শাকিব আল হাসান বাংলাদেশের অধিনায়ক হওয়ার পরে বিশ্রামে যেতে চাইছেন আগের অধিনায়ক মোমিনুল। এর পিছনে কি শাকিবের হাত রয়েছে?

বাংলাদেশ ক্রিকেটে ডামাডোল

বাংলাদেশ ক্রিকেটে ডামাডোল ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৭:৪২
Share: Save:

বাংলাদেশ ক্রিকেটে ডামাডোল। শাকিব আল হাসান অধিনায়কের দায়িত্ব পাওয়ার পরেই বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক মোমিনুল হক বিশ্রামে যাওয়ার কথা ভাবছেন। তবে কি তার পিছনে শাকিবের কোনও ভূমিকা রয়েছে। তিনি নিজে এ ব্যাপারে জানিয়েছেন, মোমিনুল চাইলে বিশ্রামে যেতেই পারেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের দু’ইনিংসে শূন্য ও চার রান করেছেন মোমিনুল। তাঁর ফর্মের সঙ্গে প্রশ্ন উঠছে, অধিনায়কত্বের দায়িত্ব হারানোর পরে কি দলের বাকিদের সঙ্গে সম্পর্ক খারাপ হয়েছে মোমিনুলের। শাকিব বাংলাদেশের সব থেকে অভিজ্ঞ ক্রিকেটার। দলের বাকিদের উপর তাঁর প্রভাব অনেক বেশি। এর পিছনে কি তাঁর হাত রয়েছে।

এই প্রসঙ্গে শাকিব বলেছেন, ‘‘আমি মোমিনুলের সঙ্গে প্রতি দিন কথা বলছি। ওর যদি মনে হয় বিশ্রাম নেওয়ার দরকার তা হলে ও বিশ্রাম নিতেই পারে। তবে সেটা একটা টেস্টের পরে নেওয়া উচিত নয়। এখনও খেলা বাকি রয়েছে। তার পরে ওর কোনও সিদ্ধান্ত নেওয়া উচিত।’’

প্রথম টেস্টে হারের পরে কি দ্বিতীয় টেস্টে একাধিক বদল হতে পারে বাংলাদেশ দলে। সে রকমের কোনও ইঙ্গিত অবশ্য শাকিব দেননি। তিনি বলেন, ‘‘কেউ বলতে পারে না দলে অনেক বদল হলেই খেলার ফল বদলে যাবে। সব কিছু একটা পদ্ধতির মধ্যে দিয়ে হয়। নিজেদের উপর বিশ্বাস রাখতে হবে। দ্বিতীয় টেস্টে ভাল খেলার চেষ্টা করব।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Mominul Haque Bangladesh Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE