Advertisement
০২ মে ২০২৪
India vs New Zealand 2022

স্টেডিয়ামে এত নোংরা! ভারতের বিরুদ্ধে সিরিজ়ের মাঝেই নতুন বিতর্কে নিউজ়িল্যান্ড

ভারত-নিউজ়িল্যান্ড সফরের মাঝেই নতুন বিতর্ক। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ওয়েলিংটনের দর্শকাসন নোংরা ছিল বলে অভিযোগ করেছেন সে দেশেরই প্রাক্তন ক্রিকেটার।

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের কোচ হিসাবে গিয়েছেন ভিভিএস লক্ষ্মণ। সিরিজ় জিততে মরিয়া ভারত।

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের কোচ হিসাবে গিয়েছেন ভিভিএস লক্ষ্মণ। সিরিজ় জিততে মরিয়া ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১৫:১৩
Share: Save:

ভারত-নিউজ়িল্যান্ড প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। কিন্তু তার মধ্যেই অন্য এক বিতর্কে জড়িয়েছে নিউজ়িল্যান্ড। স্টেডিয়ামের ভিতরে নোংরা নিয়ে সরব হয়েছেন নিউজ়িল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার সাইমন ডুল। তাঁর অভিযোগ, দর্শকাসন এত নোংরা ছিল যে তাঁদের নিজেদের সেগুলি পরিষ্কার করতে হয়েছে।

ওয়েলিংটনের স্কাই স্টেডিয়ামে ছিল প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। সেখানে ধারাভাষ্যকারী দলের সদস্য নিউজ়িল্যান্ডের প্রাক্তন পেসার সাইমন মাঠের পরিবেশ দেখে ক্ষুব্ধ। আয়োজকদের বিরুদ্ধে সরব হয়েছেন তিনি। সাইমনের অভিযোগ, চরম অব্যবস্থা রয়েছে। এতে সফরকারী দলের সামনে তাঁদের সম্মানহানি হচ্ছে।

একটি টুইট করেছেন সাইমন। সেখানে তিনি লিখেছেন, ‘‘আমি এই মাত্র কমেন্ট্রি বক্সের আসন পরিষ্কার করলাম, যাতে বিদেশি ধারাভাষ্যকাররা ভাল করে বসতে পারেন। খুব লজ্জা লাগছে। বিরক্তিকর পরিবেশ।’’ নিজের টুইটের সঙ্গে দর্শকাসনের ছবিও দিয়েছেন সাইমন।

প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টির উপর নির্ভর করছে সিরিজ়ের ফয়সালা। ২০ নভেম্বর মাউন্ট মাউনগানুই ও ২২ নভেম্বর নেপিয়ারে হবে সেই দু’টি খেলা। টি-টোয়েন্টি সিরিজ়ের পরে ভারত ও নিউজ়িল্যান্ডের মধ্যে তিনটি এক দিনের ম্যাচ হবে। প্রথম ম্যাচ অকল্যান্ডে, দ্বিতীয় ম্যাচ হ্যামিল্টনে ও তৃতীয় ম্যাচ হবে ক্রাইস্টচার্চে।

এই সিরিজ়ের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলিদের। টি-টোয়েন্টি সিরিজ়ে দলের অধিনায়ক হার্দিক পাণ্ড্য। এক দিনের সিরিজ়ে দলকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। বিশ্রাম দেওয়া হয়েছে কোচ রাহুল দ্রাবিড়কেও। তাঁর বদলে এই সিরিজ়ের কোচ ভিভিএস লক্ষ্মণ।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি সিরিজ়ের দল: হার্দিক পাণ্ড্য (অধিনায়ক), ঋষভ পন্থ, শুভমন গিল, ঈশান কিশান, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আয়ার, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, আরশদীপ সিংহ, হর্ষল পটেল, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, উমরান মালিক।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি সিরিজ়ের দল: শিখর ধাওয়ান (অধিনায়ক), ঋষভ পন্থ, শুভমন গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আয়ার, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, শাহবাজ় আহমেদ, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, আরশদীপ সিংহ, দীপক চাহার, কুলদীপ সেন এবং উমরান মালিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE