Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
Rahul Dravid

নিউজ়িল্যান্ড সফরে কেন বিশ্রামে পাঠানো হল দ্রাবিড়কে, উত্তর দিলেন অশ্বিন

কেন কোচকে এত ঘন ঘন ছুটিতে পাঠানো হবে, তা নিয়ে কিছু দিন আগেই প্রশ্ন তুলেছিলেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। সেই জবাব এ বার দিলেন ভারতীয় দলের স্পিনার।

শুধু দ্রাবিড় নন, ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর এবং বোলিং কোচ পরেশ মামব্রেও বিশ্রাম পেয়েছেন।

শুধু দ্রাবিড় নন, ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর এবং বোলিং কোচ পরেশ মামব্রেও বিশ্রাম পেয়েছেন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১৯:১৭
Share: Save:

নিউজ়িল্যান্ড সিরিজ়ে বিশ্রাম দেওয়া হয়েছে ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়-সহ গোটা কোচিং স্টাফকে। কোচিং করাচ্ছেন এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণ। কেন কোচকে এত ঘন ঘন ছুটিতে পাঠানো হবে, তা নিয়ে কিছু দিন আগেই প্রশ্ন তুলেছিলেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। এ বার তাঁর জবাব দিলেন রবিচন্দ্রন অশ্বিন। সাফ জানালেন, ক্রিকেটারদের মতো কোচেদেরও বিশ্রামের দরকার হয়।

Advertisement

শনিবার নিজের ইউটিউব চ্যানেলে অশ্বিন বলেন, “কেন লক্ষ্মণকে দায়িত্ব দেওয়া হয়েছে সেই ব্যাপারে আমি বলব। কারণ, আমার মন্তব্যের অন্য ভাবে ব্যাখ্যা হতে পারে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পরিকল্পনা থেকে শুরু করে বিভিন্ন বিষয় নিয়ে কঠোর পরিশ্রম করেছে রাহুল দ্রাবিড় এবং তাঁর দল। আমি ওঁদের খুব কাছ থেকে দেখার সুবাদেই এ কথা বলতে পারছি।”

অশ্বিনের সংযোজন, “প্রত্যেকটা মাঠ এবং প্রতিটি দলের জন্য আলাদা আলাদা পরিকল্পনা ছিল দ্রাবিড়ের। প্রচুর বিশ্লেষণ করেছিল প্রতিপক্ষ নিয়ে। তাই শুধু মানসিক নয়, শারীরিক ভাবেও ওঁরা ক্লান্ত হয়ে পড়েছিল। বিশ্রাম সবার দরকার হয়। নিউজ়িল্যান্ড সিরিজ় শেষ হলেই বাংলাদেশ সফর রয়েছে। তাই জন্যে এই সিরিজ়ে লক্ষ্মণের হাতে দায়িত্ব দেওয়া হয়েছে।”

প্রসঙ্গত, কিছু দিন আগে বর্তমান কোচকে খোঁচা দিয়ে ভারতের প্রাক্তন কোচ শাস্ত্রী বলেন, “আমি বিশ্রামে বিশ্বাসী নই। কোচ হিসাবে আমার দলকে জানা প্রয়োজন। দলের ক্রিকেটারদের চিনতে চাইব আমি। পুরো দলের উপর আমার নিয়ন্ত্রণ রাখার চেষ্টা করব। কিন্তু এত বিশ্রাম! কী জন্য প্রয়োজন এত বিশ্রাম? আইপিএলের সময় দু’তিন মাস বিশ্রাম তো পাওয়াই যায়। একজন কোচের জন্য সেটাই যথেষ্ট। যে-ই কোচ হোক, আমার মনে হয় দলটা তার হাতে থাকা উচিত।”

Advertisement

শুধু দ্রাবিড় নন, ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর এবং বোলিং কোচ পরেশ মামব্রেও বিশ্রাম পেয়েছেন। তাঁদের জায়গায় দায়িত্ব নিয়েছেন হৃষিকেশ কানিতকার এবং সাইরাজ বাহুতুলে। দ্রাবিড় এবং বাকিরা ফিরবেন বাংলাদেশ সফরের সময়। সেই সফরে খেলবেন রোহিত, বিরাটরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.